ইনস্টাগ্রামে এই সুন্দর ফিচারটি আসতে চলেছে খুব শীঘ্রই, সকল ইউজাররাই উপকৃত হবেন এই ফলে

instagram might soon introduce translation option for instagram stories

এতদিন পর্যন্ত ইন্সটাগ্রামের মধ্যে ট্রান্সলেশন ফিচারটিকে আমরা ব্যবহার করতে পারতাম শুধু মাত্র কয়েকটি জায়গাতেই। কমেন্ট, ক্যাপশনস এবং প্রোফাইলের ক্ষেত্রে যে টেক্সট গুলো থাকতো সেগুলোকেই ট্রানসলেশন অপশনে ক্লিক করে ট্রান্সলেটেড ভার্সনে আমরা দেখতে পারতাম।

এবার আরেক নতুন জায়গায় ট্রানসলেশন ফিচার কে যোগ করতে চলেছে ইনস্টাগ্রাম। এবার তারা তাদের অধিক জনপ্রিয় ইনস্টাগ্রম স্টোরির (Instagram Story) মধ্যে ট্রান্সলেশন ফিচার ইন্ট্রোডিউস করতে চলেছে। 

ইনস্টাগ্রম স্টোরিতেও এবার থেকে পাওয়া যাবে ট্রান্সলেশন এর সুবিধা 

এতদিন ধরে ইনস্টাগ্রাম এই বিষয়টি নিয়ে কাজ করছে এমন শোনা যাচ্ছিল। অবশেষে জানা যাচ্ছে এই ফিচারটি টেস্ট করতে শুরু করে দিয়েছে ইনস্টাগ্রাম। এক রিসার্চার, Alessandro Paluzzi, এই বিষয়ে তার অভিজ্ঞতা শেয়ার করেছেন। তিনি কয়েকটি স্ক্রিনশট শেয়ার করেছেন যেখানে আমরা দেখতে পাচ্ছি স্টোরির মধ্যে ট্রানসলেশন অপশন। এবং তার উপর ক্লিক করলেই সেই ট্রানসলেটেড টেক্সট দেখিয়ে দেওয়া হচ্ছে একটি পপ-আপ বাক্সের মধ্যে। 

যেখানে প্রথমেই সেই অরিজিনাল টেক্সট রয়েছে এবং তার নিচে তার ট্রান্সলেটেড ভার্সন দেখানো হচ্ছে। তিনি যে স্টোরিটির স্ক্রিনশট শেয়ার করেছেন সেখানে দেখতে পাওয়া যাচ্ছে ইটালিয়ান থেকে ট্রান্সলেট করা হয়েছে। মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই ফিচারটি রোল আউট করে দেওয়া হবে। তবে কবে রুল আউট করা হবে সে বিষয়ে এখনই ইনস্টাগ্রামের তরফ থেকে কোনো খবর পাওয়া যায়নি।

জানেন কি : Tide-এর সাথে পার্টনারশিপে স্পেশাল ডিটারজেন্ট তৈরি করছে NASA, মহাকাসচারীদের জন্যই এই ব্যবস্থা

প্রসঙ্গত উল্লেখ্য, ইনস্টাগ্রাম প্রতিনিয়ত নানান ধরনের ফিচার নিয়ে আসছে আমরা দেখি। এর আগেও আমরা জানতে পেরেছিলাম ইন্সটাগ্রাম রিলসের মধ্যেও টাকা ইনকাম করার সুবিধা তারা নিয়ে আসতে চলেছে। আর অবশেষে এই নতুন ফিচার ইন্ট্রোডিউস করে দেওয়া হচ্ছে ইন্সটাগ্রামে। 

ফলে ইনস্টাগ্রাম শুধুমাত্র ইংরেজি ভাষাবাসীদের জন্যই নয়। সকল ভাষাভাষী মানুষের কাছে সমানভাবে গ্রহণযোগ্যতা পাবে। যেটা নিঃসন্দেহে একটা বড় বিষয় এবং বড় টার্গেট ইন্সটাগ্রাম এর জন্য। আপনি কি ইনস্টাগ্রাম ব্যবহার করেন? এই নতুন ফিচার সম্পর্কে আপনার কী মতামত? অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।