শুধুমাত্র মার্চ মাসেই Reliance Jio পেয়েছে 79 লক্ষ নতুন কাস্টমার, অন্যান্য টেলিকম অপারেটরদের অবস্থা কেমন?

reliance jio ShresthoTech

টেলিকম অপারেটর হিসেবে দেশজুড়ে নাম রয়েছে রিলায়েন্স জিওর (Reliance Jio)। ইতিমধ্যেই দেশের সর্ববৃহৎ টেলিকম অপারেটর হয়ে গেছে রিলায়েন্স জিও। সদ্য সদ্য খবর পাওয়া যাচ্ছে, শুধুমাত্র মার্চ মাসেই তারা 79 লক্ষ নতুন সাবস্ক্রাইবার পেয়েছে তাদের প্লাটফর্মে। যেটা একটা বিশাল সংখ্যা। 

শুধুমাত্র মার্চ মাসেই 79 লক্ষ কাস্টমার জয়েন করেছেন রিলায়েন্স জিওতে 

রিলায়েন্স জিও নিয়ে বেশি কিছু পরিচয় দেবার নেই। প্রতিনিয়ত দেশের কোটি কোটি জনগণ ব্যবহার করছেন রিলায়েন্স জিওকে। দেশের অন্যান্য টেলিকম অপারেটরদের তুলনায় কম্পিটিটিভ নানা প্ল্যান্স নিয়ে আসে তারা, দিতে থাকে তাদের কাস্টমারদের নানান সুবিধা। এই জন্যই বোধহয় মার্চ মাসেই 79 নতুন ইউজার জয়েন করেছে রিলায়েন্স জিওতে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (Telecom Regularity Authority of India)-র তরফ থেকে এই তথ্যই জানা গেল।

শুধুমাত্র রিলায়েন্স জিও নয়। TRAI এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী এয়ারটেল পেয়েছে 40.5 লক্ষ নতুন ইউজার। তার সাথে ভোডাফোন-আইডিয়া পেয়েছে 10.8 লাখ নতুন কাস্টমারস।

রিলায়েন্স জিও এই 79.18 লক্ষ কাস্টমার পাওয়ার পর তাদের মোট কাস্টমার বেস হয়ে গেছে 42.29 কোটি। যেটা অবিশ্বাস্য একটি সংখ্যা হলেও সত্যি।তারই সাথে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া-র থেকে পাওয়া তথ্য থেকে জানা যাচ্ছে যে ভারতের মোট টেলিফোন সাবস্ক্রাইবারের বেস বেড়ে 120.1 কোটিতে পৌঁছেছে মার্চ মাসেই। যেটাও একটি বিশাল সংখ্যা। 

জেনেনিন : এইভাবে করা হচ্ছে WhatsApp একাউন্ট Hack, অবশ্যই জেনেনিন কিভাবে সাবধান থাকবেন

রিলায়েন্স জিওর এই বৃদ্ধিতে অনেক হতবাক হলেও ব্যাপারটা স্বাভাবিক বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। সদ্য সদ্য বেশ কিছু কোম্পানির সাথে গাঁটছড়া বেঁধেছে রিলায়েন্স জিও। হোয়াটসঅ্যাপের মতো কোম্পানির সাথে সঙ্গবদ্ধ হয়ে একের পর এক নতুন সুবিধা নিয়ে এসেছে তাদের কাস্টমারদের জন্য। নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে Vaccine Slot Availability-র প্রক্রিয়া! এমনকি নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে রিচার্জের প্রক্রিয়া সম্পাদন করার মতো প্রযুক্তিও। যেগুলো কাস্টমারের অনেক সুবিধা প্রদান করছে।