মাত্র 7 দিনেই 71 হাজারের বেশি BGMI একাউন্ট ব্যান করা হয়েছে, Krafton-এর এই সিদ্ধান্তে খুশি সকলেই

লঞ্চের পর থেকেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) একের পর এক রেকর্ড ব্রেক করেই চলেছে। তবে সমস্ত রেকর্ডের মধ্যে আরেকটা খারাপ রেকর্ড এই গেমটি ব্যতিব্যস্ত করে তুলেছে লঞ্চের পর থেকেই। সেটা হল চিটিং সংক্রান্ত সমস্যা। আর এই সমস্যার জন্যই মাত্র কয়েকদিন আগেই ক্রাফটন (Krafton) ঘোষণা করেছিল এবার থেকে চিটারদের বা হ্যাকারদের ডিভাইসকেই ব্যান করে দেবে তারা। সেই ঘটনার মাত্র কয়েকদিন হয়েছে।

মাত্র 7 দিনেই 71 হাজারের বেশি BGMI একাউন্ট ব্যান করা হয়েছে

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নিয়ে লঞ্চের দিন মধ্যে আগ্রহের শেষ নেই গেমারদের। তবে এই গেমের মধ্যেই রিসেন্টলি চিটারদের বা হ্যাকারদের দৌরাত্ম নিয়ে বিপদে পড়েছে ক্ল্যাফটন। অনেকেই এই গেমকে হ্যাকারদের ব্যাটেল গ্রাউন্ড বলতেও ছাড়ছেন না। সেই পরিস্থিতির পরিবর্তন করতেই শুধুমাত্র হ্যাকারদের একাউন্টকেই ব্যান করা নয়। তার সাথে সাথে তাদের ডিভাইসকেও পার্মানেন্টলি ব্যান করার সিদ্ধান্তের বিষয়ে মাত্র কয়েকদিন আগেই জানিয়েছিল ক্রাফটন।

জেনেনিন : BSNL দিচ্ছে তাদের এই লং টার্ম প্রিপেইড প্ল্যানে 90 দিনের অ্যাডিশনাল বেনিফিট, জেনেনিন বিস্তারিত, মিস করবেন না

যেমন ভাবা তেমন কাজ। জানা যাচ্ছে ডিসেম্বরের 27 তারিখ থেকে জানুয়ারি 2 তারিখ পর্যন্ত Krafton এর পক্ষ থেকে BGMI এর 71,116 টি একাউন্টকে পার্মানেন্টলি ব্যান করে দেওয়া হয়েছে। এই বিষয়ে বিস্তারিত জানিয়ে একটা ব্লগ পোস্ট করা হয়েছে তাদের পক্ষ থেকে। তার সাথে একটি লিস্টও বার করেছে তারা। যেখানে দেখতে পাওয়া যাবে কোন কোন ইউজার নেম এই ধরনের চিটিং করছিল। 

তবে এখনো পর্যন্ত এই একাউন্ট গুলোকে পার্মানেন্টলি ব্যান করার সাথে সাথে তাদের ডিভাইসগুলোকেও ব্যান করা হয়েছে কিনা সেই বিষয়ে প্রশ্ন কোন ধারনা পাওয়া যায়নি তাদের এই ব্লগ থেকে। প্রসঙ্গত উল্লেখ্য Krafton এর পক্ষ থেকে মাত্র কয়েকদিন আগেই জানানো হয়েছিল এবার থেকে চিটারদের ডিভাইস ব্যান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। তবে এখানে শুধুমাত্র চিটারদের অ্যাকাউন্ট গুলো ব্যান করার সিদ্ধান্তের ব্যাপারে জানানো হয়েছে। 

তাই পরবর্তীকালে এদের হার্ডওয়ার কেউ ব্যান করে দেওয়া হবে কিনা সে সম্পর্কিত কোন তথ্য এখনো জানা যাচ্ছে না। তবে গেমারদের মধ্যে খুশির আবহ তৈরি হয়েছে এই আপডেটের পর থেকেই। আপনিও কি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলেন? হ্যাকারদের দৌরাত্ম্যে সেখানে আপনিও কি বিরক্ত? তাহলে Krafton-এর এই নতুন সিদ্ধান্তে কি মনে হচ্ছে আপনার? অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না। 

এইরকমই গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন!