খুব শীঘ্রই WhatsApp Multi Device Support-এর সাথে আসছে এই গুরুত্বপূর্ণ Security ফিচারটি, খুশির খবর

whatsapp will enable end to end encryption on multi device support

মাত্র কিছুদিন আগেই আমরা জেনেছিলাম হোয়াটসঅ্যাপ গুগল ড্রাইভে চ্যাট ব্যাকআপের ক্ষেত্রেও এন্ড-টু-এন্ড এনক্রিপশন আসতে চলেছে। তার সাথে আরও বেশ কিছু ইন্টারেস্টিং ফিচার আসতে চলেছে তাও কনফার্ম করেছিলেন মার্ক জুকারবার্গ নিজেই। 

আর হোয়াটসঅ্যাপের Multi-Device সাপোর্টের তো আমরা অপেক্ষায় ছিলাম অনেকদিন থেকেই। বিভিন্ন তথ্য থেকে এই হিন্টস পাওয়া যাচ্ছিলই। যে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস সাপোর্ট আসতে চলেছে। এমনকি আইপ্যাডের জন্য স্পেশাল WhatsApp আসবে এমনটাও শুনছিলাম আমরা। 

WhatsApp মাল্টি ডিভাইস সাপোর্টেও আসছে End-to-End Encryption

এবার একটা গুরুত্বপূর্ণ শেয়ার করেছে WABetaInfo। তারা জানিয়েছে এবার WhatsApp-এ মাল্টি ডিভাইস সাপোর্টের সাথেই আসতে চলেছে End-to-End Encryption-এর সুবিধা। 

অতএব এটা কনফার্ম হয়ে গেল আপকামিং মাল্টি ডিভাইস সাপোর্টের সাথেও থাকবে End-to-End Encryption। নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপের পক্ষে এটা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আর তার সাথে মাল্টি ডিভাইস সাপোর্টের সাথে এই নতুন সিকিউরিটি আপডেট নিয়ে আসা মোটেই সহজ ছিল না হোয়াটসঅ্যাপের কাছে। কিন্তু সেই অসাধ্য সাধন করতে পেরেছে তারা। এই নিয়ে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে। এই সুবিধা পেতে আর খুব দেরিও হবেনা।

জেনেনিন : Zebronics এর তরফ থেকে লঞ্চ করে দেওয়া হল একটি নতুন স্মার্টওয়াচ, রয়েছে ইন্টারেস্টিং ফিচারস

প্রসঙ্গত উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে End-to-End Encryption সুবিধা পাওয়া যায়। ভয়েস ম্যাসেজ, ভিডিও কলিং, ফটো শেয়ারিং সমস্ত কিছুর ক্ষেত্রে End-to-End Encryption সুবিধা হোয়াটসঅ্যাপ কে এখন অন্য মাত্রায় নিয়ে গেছে। এবার মাল্টি ডিভাইস সাপোর্ট এই নতুন ফিচার এসে গেলে ইতিহাস ভুলে মানুষ সত্যিই হোয়াটসঅ্যাপের প্রতি ঝুঁকবে নিশ্চিত ভাবেই বলা যায়। সুবিধাজনক হবে এই ফিচার সকলের জন্যই।