এবার WhatsApp এর মাধ্যমে খুব সহজেই করতে পারবেন রিলায়েন্স জিও Recharge, নিয়ে আসা হল নতুন উপায়

now recharge your reliance jio number using whatsapp

রিলায়েন্স জিও (Reliance Jio) নতুন এক উদ্যোগ নিল। এর সাহায্যে খুব সহজেই আপনি আপনার জিও নাম্বারে রিচার্জ করতে পারবেন। এই উদ্যোগ তারা নিচ্ছে হোয়াটসঅ্যাপের (WhatsApp) সাথে। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মোবাইল নাম্বারে রিচার্জ করতে পারবেন। খুব সহজেই এই কাজ করা যাবে জানাচ্ছে রিলায়েন্স জিও। 

হোয়াটসঅ্যাপের মাধ্যমে একগুচ্ছ সুবিধা উপভোগ করতে পারবেন রিলায়েন্স জিও কাস্টমাররা 

এবার থেকে রিলায়েন্স জিও কাস্টমাররা সরাসরি হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের জিও নাম্বার রিচার্জ করতে পারবেন। এটা করা খুবই সহজ। শুধুমাত্র 70007 70007 এই নাম্বারটি সেভ করে নিতে হবে আপনার ডিভাইসে। তারপর এই নাম্বারে মেসেজ পাঠানোর মাধ্যমে পাওয়া যাবে নানান সুবিধা। এর মাধ্যমে যেমন জিও নাম্বারে রিচার্জ খুব সহজেই করা যাবে। তারি সাথে জিও ফাইবার (Jio Fiber), জিওমার্ট (JioMart) সম্পর্কিত সাপোর্টও পাওয়া যাবে।

এখনো পর্যন্ত শুধুমাত্র দুটো ভাষাতে এই সার্ভিসটি উপলব্ধ করেছে রিলায়েন্স জিও। সেই দুটো ল্যাঙ্গুয়েজ হিন্দী এবং ইংরেজী। মনে করা হচ্ছে অন্যান্য রিজিওনাল ল্যাঙ্গুয়েজেও খুব শীঘ্রই উপলব্ধ করে দেওয়া হবে এই ফিচার। আর এই রিচার্জ করার সময় নানান মাধ্যমে পেমেন্ট করতে পারবো আমরা। তার মধ্যে যেমন e-wallet রয়েছে। তার সাথে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড সমস্ত ব্যবস্থাই থাকছে বলে জানা যাচ্ছে। 

জেনেনিন : নতুন চমক রিয়েলমির, আসতে চলেছে Realme Laptops

ইতিমধ্যেই আমরা এই ফিচার টিকে ব্যবহার করে দেখেছি। সেই নাম্বারে WhatsApp Message এ Support লিখে পাঠালে তারা তাদের সম্পূর্ণ মেনু পাঠাচ্ছে। তার মধ্যে বিভিন্ন রকম সার্ভিসের সাথে Recharge and Payment অপশনও রয়েছে। আপনার প্রয়োজন অনুযায়ী সেই লিস্টে থাকা বিষয়ের নাম্বার লিখে রেসপন্স করতে পারবেন। ও এইভাবে মিটবে আপনার কাজ। 

নিঃসন্দেহে, এই বিষয়টি খুবই সুবিধাজনক হবে সকল ইউজারদের জন্য। হোয়াটসঅ্যাপ আর রিলায়েন্স জিও অনেক আগেই গাঁটছড়া বেঁধে ছিল। তখনই আমরা বুঝতে পেরেছিলাম একগুচ্ছ নতুন সুবিধা প্রদান করতে চলেছে জিও এবং হোয়াটসঅ্যাপ। একইসাথে জানা গিয়েছিল জিও মার্টের ক্ষেত্রেও হোয়াটসঅ্যাপ গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। তারই এক ক্ষুদ্র পদক্ষেপ হিসাবে এই ফিচার রোল আউট করে দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য আগামী কালই KaiOS যুক্ত ডিভাইসে হোয়াটসঅ্যাপ ভয়েস কলের সুবিধা রোল আউট করে দেওয়া হয়েছে। আর আজ ঘোষণা হল হোয়াটসঅ্যাপের মাধ্যমে একগুচ্ছ নতুন সুবিধা প্রদানের কথা। রিলায়েন্স জিও এবং হোয়াটসঅ্যাপের এই জোট অনেক সুবিধা প্রদান করবে ইউজারদের এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।