কিভাবে আপনি Telegram Chat বা Telegram Message Pin করবেন? জেনেনিন সুবিধাজনক এই ফিচারটি সম্পর্কে

how-to-pin-chat-and-message-in-telegram

বিভিন্ন মেসেজিং অ্যাপস এর মধ্যে Telegram অন্যতম। সারা বিশ্বজুড়ে 10টি পপুলার অ্যাপস এর মধ্যে Telegram এর স্থান রয়েছে। 2020 সালের পরিসংখ্যান অনুযায়ী মাসিক 500 মিলিয়নেরও বেশি অ্যাক্টিভ ইউজার Telegram ব্যবহার করে চলেছেন। 

এই টেলিগ্রামের মধ্যে আমরা দারুন সব সুবিধা পেয়ে থাকি। আমরা WhatsApp এ যেমন Chat Pin করার সুবিধা পেয়ে থাকি। ঠিক তেমনই Telegram এও এই সুবিধাটি উপলব্ধ রয়েছে। 

তারই সাথে এখানে মেসেজ পিন করে রাখারও সুবিধা রয়েছে। আজ আমরা এই দুটি পদ্ধতিই শিখে নেব। প্রথমে জানাবো কিভাবে আপনি Telegram এ Chat Pin করবেন।

কিভাবে Telegram Chat Pin করবেন?

টেলিগ্রাম চ্যাট পিন করা। অৰ্থাৎ নির্দিষ্ট একটি চ্যাটকে সবার প্রথমে পিন করে রেখে দেওয়া। যার সাথে বেশি চ্যাট করার প্রয়োজন হয় তাকে এইভাবে পিন করে রেখে দিতে পারবেন। এবার দেখে নেওয়া যাক কিভাবে এটি করবেন।

সর্বপ্রথম আপনি আপনার Telegram এপ্লিকেশন টি open করে নিন। তারপর আপনি যে ব্যক্তির Chat Pin করতে চান সেটি Long Press করুন। এরপর আপনি উপরে Pin Button দেখতে পাবেন। সেখানে ট্যাপ করুন। 

ব্যস এইটুকু করলেই সেই নির্দিষ্ট ব্যক্তির Chat Pin হয়ে যাবে। তবে এক্ষেত্রে আপনি 5 টির বেশি Chat Pin করতে পারবেন না।

এরই সাথে Telegram এ আরো একটি অসাধারন ফিচার রয়েছে। যেখানে আপনি নির্দিষ্ট কোন Message Pin করে রাখতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি কোন ব্যক্তির Message Pin করবেন!

কিভাবে Telegram Message Pin করবেন?

সর্বপ্রথম আপনি যে ব্যক্তির Message Pin করতে চান সেই চ্যাট বক্স টি ওপেন করে নিন। এরপর যে message টি আপনি pin করতে চান সেটি লং প্রেস করুন। এরপর আপনি Pin option টি সিলেক্ট করুন। 

জানেন কি : আপনার প্রিয়জনের জন্য অসাধারণ কিছু টেক গিফট আইডিয়া, কম দামে অসাধারণ গিফট

যদি আপনি ম্যাসেজটি আপনার জন্য শুধুমাত্র Pin করতে চান তবে সেক্ষেত্রে ‘Pin for me’ অপশনটিকে সিলেক্ট করুন। আবার যদি আপনি মেসেজটি আপনার পাশাপাশি কোন নির্দিষ্ট ব্যক্তির সাথে যুক্ত করতে চান।

তবে সে ক্ষেত্রে ‘Pin for me and (contact name)’ অপশনটি সিলেক্ট করুন। ব্যাস এইটুকু করলেই Telegram এ আপনার সেই পছন্দের message pin হয়ে যাবে।

একের পর এক অসাধারণ সমস্ত ইন্টারেস্টিং ফিচারস Telegram সর্বসাধারণের জন্য নিয়ে এসে ইউজারদের মন জিতে চলেছে। এক কথায় Telegram এর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। 

আপনি যদি Telegram ব্যবহার করে থাকেন বা ব্যবহার করার কথা ভেবে থাকেন তাহলে আপনি নিঃসন্দেহে এটি ব্যবহার করতে পারেন। আর এই Chat বা Message Pin করে রাখতে পারেন। 

সমস্ত Latest Tech News সবার আগে পেতে জয়েন করুন আমাদের Telegram গ্রুপ। সাথে Twitter ও Facebook -এ আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন।