এবার Apple নিয়ে আসতে চলেছে তাদের মিক্সড রিয়েলিটি হেডসেট, পেতে পারি Apple Contact Lens

apple mixed reality headset

ম্যাকবুক, আইপ্যাড, আইম্যাক ইত্যাদি নানান গুরুত্বপূর্ণ ডিভাইসের পর Apple নতুন এক জগতে প্রবেশ করতে চলেছে। মনে করা হচ্ছে খুব শীঘ্রই Apple লঞ্চ করতে চলেছে তাদের বহু প্রতীক্ষিত নতুন এক ডিভাইস। সেটি আর অন্য কিছু না- Apple এর AR/VR ডিভাইস। 

আমরা আগেও দেখেছিলাম ফেসবুকের অকিউলাস রয়েছে। এটি খুব সুন্দর একটি ভিআর হেডসেট। এটাকে ব্যবহার করে VR এক্সপেরিয়েন্স খুব ভালো ভাবে নেওয়া যায়। সেই রকমই একটি ডিভাইসের রাফ স্কেচিংও বেরিয়ে এসেছে বাজারে। এটা থেকে মনে করা হচ্ছে এর ওজন হতে পারে 200 থেকে 300 গ্রাম।অর্থাৎ খুব সহজেই এটাকে ক্যারি করাও যাবে।

apple mixed reality headset
Image Credit : The Information

মনে করা হচ্ছে এটা হেলমেটের মতো একটি ডিভাইস হতে চলেছে এবং এটিকে খুব সুন্দরভাবে পরিধান করা যাবে। এর মধ্যে থাকতে পারে শনির Micro-OLED ডিসপ্লে। এ বিষয়ে বিখ্যাত এনালিস্ট Ming Chi Kuo এর মতে এই নতুন ডিভাইস তৈরির বিষয়ে অ্যাপেল ইতিমধ্যে অনেকটাই এগিয়ে গেছে। মনে করা হচ্ছে 2022 সালে এই ডিভাইস লঞ্চ করে দেওয়া হবে হবে Apple এর তরফ থেকে। 

জেনে নিন প্রিপেইড টেলিকম প্ল্যানের সাথে পাবেন Health Insurance, দেখেনিন Vi এর দারুন দুটি Hospicare প্ল্যান সম্পর্কে বিস্তারিত

শুধুমাত্র এখানেই থেমে নেই Apple। তারা তৈরি করছে তাদের গ্লাসও। যেটা অবশ্যই হতে চলেছে অগমেন্টেড রিয়েলিটি গ্লাস। তবে সেটার জন্য আমাদের ওয়েট করতে হবে 2025 সাল পর্যন্ত। আর তারপরই আমরা পেতে পারি Apple এর কন্ট্যাক্ট লেন্সও। তবে তার জন্য আমাদের ওয়েট করতে হবে 2030 সাল পর্যন্ত। আপনি কি Apple এর কোনো প্রোডাক্ট ইউজ করেন? কেমন লাগে সেটা আপনার? এই নতুন ডিভাইস গুলির দাম কেমন হবে বলে আপনি মনে করেন?

সমস্ত Latest Tech News সবার আগে পেতে জয়েন করুন আমাদের Telegram গ্রুপ। সাথে Twitter ও Facebook -এ আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন।