349 টাকার রিচার্জ প্ল্যানে Airtel নাকি Reliance Jio, কে দিচ্ছে বেশি সুবিধা? এক নজরে জেনে নিন এখুনি

Airtel Reliance Jio ShresthoTech

আমরা জানি Airtel এবং Reliance Jio উভয় টেলিকম সংস্থার 349 টাকার রিচার্জ প্ল্যান আমাদের দেশে উপলব্ধ আছে। সকল স্মার্টফোন ব্যবহারকারীরা সব সময় কম টাকায় বেশি সুবিধা উপভোগ করতে চাই। তাই আজকের আর্টিকেলে আমরা আলোচনা করবো Airtel এবং Reliance Jio সংস্থার 349 টাকার রিচার্জ প্ল্যানের ব্যাপারে এবং একইসাথে জেনে নেবো কোন সংস্থা বেশি সুবিধা প্রদান করছে। 

Airtel 349 টাকার রিচার্জ প্ল্যান 

প্রথমেই জানিয়ে রাখি এটি একটি 28 দিনের বৈধতা যুক্ত প্ল্যান। এই রিচার্জ প্ল্যানের মধ্যে আপনি পেয়ে যাবেন যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। একই সাথে রয়েছে প্রতিদিন 2.5GB Data অর্থাৎ আপনি পেয়ে যাচ্ছেন পুরো 70GB Data। এছাড়াও থাকছে প্রতিদিন 100 টি SMS ব্যবহারের সুবিধা। 

একই সাথে ইনক্লুড রয়েছে 3 মাসের জন্য Apollo 24/7 Circle সুবিধা। আপনি বিনামূল্যে Hellotunes, Wynk Music, Amazon Prime Video উপভোগ করতে পারবেন। এখানেই শেষ নয় আরও থাকছে Shaw Academy বিভিন্ন কোর্সের উপর ছাড় পুরো এক বছরের জন্য। আরও পাবেন FASTag ক্ষেত্রে 100 টাকা ডিসকাউন্ট।

Reliance Jio 349 টাকার রিচার্জ প্ল্যান

এই প্ল্যানের বৈধতাও সংস্থার তরফ থেকে রাখা হয়েছে 28 দিন। এরমধ্যে আপনি পেয়ে যাবেন প্রতিদিন 3GB Data অর্থাৎ পাচ্ছেন সম্পূর্ণ 84GB Data ব্রাউজিং এর সুবিধা। একই সাথে রয়েছে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এর পাশাপাশি 100 টি SMS প্রতিদিন। এখানেই শেষ নয় আরও থাকছে JioTV, JioCinema, JioSecurity, JioNews, এবং JioCloud উপভোগের সুবিধা। 

জেনেনিন : সাবধান! ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড ব্যবহার করলে এই কাজগুলি কখনই করবেন না, সচেতন থাকুন আর কষ্টার্জিত টাকা লোপাট হয়ে যাওয়া আটকান

অর্থাৎ একথা পরিষ্কার যে Reliance Jio একই মূল্যে বেশি Data প্রদান করছে। তাই আপনি যদি বেশি ইন্টারনেট ব্যবহার করতে চান তবে সে ক্ষেত্রে জিওর প্ল্যান টি আপনার জন্য উপযুক্ত। কিন্তু অপরদিকে যদি আপনি লেটেস্ট মুভি এবং ভিডিও Watch করতে চান তবে সে ক্ষেত্রে Airtel 349 প্ল্যান আপনি ব্যবহার করতে পারেন। কারণ সংস্থা এই প্ল্যানের মধ্য দিয়ে গ্রাহকদের দিচ্ছে সম্পূর্ণ এক মাসের জন্য Amazon Prime Video সাবস্ক্রিপশন। 

এবার এই দুটি প্রিপেইড প্ল্যানের মধ্যে কোন রিচার্জ প্ল্যানটি আপনার বেশি ভালো লাগলো? তা অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না।