লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Samsung Galaxy Z Fold 3 স্মার্টফোন সম্পর্কে অনেক তথ্য, জেনেনিন স্পেসিফিকেশনস এবং দাম বিস্তারিতভাবে

Samsung Galaxy Z Fold 3 ShresthoTech

লঞ্চ ডেট নির্ধারিত ছিল আগামী আগস্ট মাসের 11 তারিখ। কিন্তু নির্দিষ্ট সময়ের আগেই ফাঁস হয়ে গেল Samsung Galaxy Z Fold 3 স্মার্টফোন সম্পর্কে অনেক তথ্য। ইতিমধ্যেই অনলাইনে প্রকাশিত হয়েছে স্পেসিফিকেশনস এবং দাম। জেনে নেওয়া যাক সমস্ত কিছু বিস্তারিত ভাবে।

Samsung Galaxy Z Fold 3 স্পেসিফিকেশনস

এই স্মার্টফোনটিতে আপনি পেয়ে যাবেন 2208 x 1768 Pixel রেজুলেশন যুক্ত বৃহত্তর 7.6-inch-Super AMOLED Display। যার Refresh Rate রয়েছে 120Hz। এছাড়াও 6.28-ইঞ্চি কভার ডিসপ্লে থাকবে যা 120Hz Refresh Rate যুক্ত এবং 2268 x 832 পিক্সেল রেজোলিউশন বিশিষ্ট। একই সাথে এর প্রাইমারি ডিসপ্লেতে রয়েছে Corning Gorilla Glass Victus প্রটেকশন।  Z Fold 3 স্মার্টফোনে প্রথমবারের মতো একটি S Pen থাকবে। 

স্মার্টফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে আপনি পেয়ে যাবেন 12MP Main Sensor, 12MP Ultra-Wide-Angle lens এবং 12MP Telephoto Sensor। সেলফির জন্য, স্মার্টফোনের ভিতরে 4MP ক্যামেরা থাকবে এবং ভাঁজ করার সময় কভার স্ক্রিনে আপনি 10MP ক্যামেরা পেয়ে যাবেন। অর্থাৎ ক্যামেরা ফিচারস বেশ উন্নত রয়েছে।

জেনেনিন : হোয়াটসঅ্যাপ থেকে ডাউনলোড করে নেওয়া যাবে Covid 19 ভ্যাকসিন সার্টিফিকেট! নতুন উদ্যোগ নিয়ে এল WhatsApp, এক্ষুনি জেনে নিন দারুন এই সুবিধার ব্যাপারে

এরই পাশাপাশি স্মার্টফোনের মধ্যে ইনক্লুড রয়েছে Qualcomm Snapdragon 888 Chipset। আরও পাবেন Dolby Atmos এবং IPX8 Water Resistance সুবিধা। এরই সঙ্গে পাবেন 4,400mAh ব্যাটারি। একই সঙ্গে যুক্ত রয়েছে Wired Rapid Charging এবং wireless Quick Charging সিস্টেম।

এখানেই শেষ নয় আরও থাকছে Night Mode, Night Hyperlapse Mode, Director View Mode এবং Portrait Mode। এছাড়াও পেয়ে যাবেন 8K 7680 x 4320 Pixels রেজুলেশনে সম্পূর্ণ ভিডিও রেকর্ডিং এর সুবিধা।

দাম কত রাখা হয়েছে?

গ্লোবাল মার্কেটে 12GB RAM এবং 256GB Storage সম্পন্ন স্মার্টফোনের EUR 1899(~$2,233) দাম রাখা হয়েছে। তিনটে কালার ভেরিয়েন্ট স্মার্টফোনটি উপলব্ধ রয়েছে যার মধ্যে পাবেন Phantom Black, Phantom Green এবং Phantom Silver।