ইনস্টাগ্রামে নিয়ে আসা হচ্ছে Exclusive Stories, পাওয়া যাবে এই বিশেষ সুবিধা

Instagram ShresthoTech
Instagram Working on Exclusive Stories

মাত্র কয়েকদিন আগেই আমরা জানতে পেরেছিলেন ইনস্টাগ্রাম এখন শুধুমাত্র ফটো শেয়ারিং অ্যাপ্লিকেশন নেই। তার মধ্যে বেশ তারা কয়েকটি ইন্টারেস্টিং বিষয় নিয়ে কাজ করে যাচ্ছেন এমনটা জানিয়েছিলেন ইনস্টাগ্রামের হেড নিজেই। আর আমরা জানতে পারছি ইনস্টাগ্রামে আসতে চলেছে এক্সক্লুসিভ স্টোরিস(Exclusive Stories) অপশন। যেটা ব্যবহার করবে সাবস্ক্রাইব ফিচার কে। 

কিভাবে কাজ করবে এটি? জেনে নিন এখানে 

ইনস্ট্রাগ্রাম এবার খুব শীঘ্রই এই ফিচার নিয়ে আসতে চলেছে। যার সাহায্যে আপনি আপনার ফলওয়ার্সদের পেইড সাবস্ক্রিপশন অপশন দিতে পারবেন। যারা আপনার পেইড সাবস্ক্রাইবার হবেন তারা এই এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে পারবেন আপনার ইনস্টাগ্রাম স্টোরি তে। যেমনটা টুইটারের ক্ষেত্রে Super Follow বলা হয়। ইনস্টাগ্রামে এই ফিচারকে বলা হচ্ছে Exclusive Stories। 

অর্থাৎ এই স্পেশাল কন্টেন্ট দেখার জন্য আপনার ফলোয়ার আপনাকে পেইড সাবস্ক্রাইব করবেন। তবে তারা স্পেশাল কনটেন্ট গুলো দেখতে পারবেন। এই বিষয়ে প্রথম হিন্টস পাওয়া গিয়েছিল Alessandro Paluzzi-র কাছ থেকে। তিনি বিস্তারিত জানিয়ে একটি স্ক্রিনশট শেয়ার করেছিলেন। যেখানে আমরা এই এক্সক্লুসিভ স্টোরি ফিচার টিকে দেখতে পাচ্ছি।

জানেন কি : 5000mAh ব্যাটারি ও ট্রিপল ক্যামেরা সহ লঞ্চ হতে চলেছে Vivo Y72 5G স্মার্টফোনটি, লিক হয়ে গেল ব্যানার

তিনি এটাও জানাচ্ছেন যে এই এক্সক্লুসিভ স্টোরি গুলিকে স্ক্রিনশটও নেওয়া যাবেনা। এমন ভাবেই তৈরি করা হচ্ছে। এই ফিচার ইনস্টাগ্রাম কন্টেন্ট ক্রিয়েটরদের আরও এক নতুন উপায়ে রেভিনিউ জেনারেট করার সুবিধা করে দেবে। 

ইনস্টাগ্রামে অতিসম্প্রতি অনেক পরিবর্তন আসছে। ইনস্টাগ্রাম ভিডিওর প্রতি নজর দিচ্ছে এবং ভিডিও কে বেশি মাত্রায় বুস্ট করছে এটা আমরা আগেই জানতে পেরেছিলাম। তারপর জানতে পেরেছিলাম লিংক শেয়ারিং এর জন্যেও 10 হাজার ফলোয়ার থাকার লিমিটেশন কমিয়ে আনতে চলেছে ইনস্টাগ্রাম। 

এবার এই নতুন ফিচারের ব্যাপারে জানতে পারা যাচ্ছে। নিঃসন্দেহে আমাদের চেনা অ্যাপ্লিকেশনে আমূল পরিবর্তন নিয়ে আসা হচ্ছে। তবে এখনও পর্যন্ত জানতে পারে যায়নি কবে এই ফিচারটি অফিসিয়ালি রোল আউট করে দেওয়া হবে ইনস্টাগ্রামের পক্ষ থেকে। 

আপনি কি ইনস্টাগ্রাম ব্যবহার করা উপভোগ করেন? তাহলে কেমন লাগলো এই নতুন ইনস্টাগ্রাম ফিচার আপনার? অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।