ফেসবুকের তথ্য চুরি করে নিচ্ছে এই নয়টি অ্যাপ্লিকেশন, এখুনি আনইনস্টল করুন আপনার স্মার্টফোন থেকে

Hack ShresthoTech

গুগল প্লে স্টোরের মধ্যে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে। আর সেই অ্যাপ্লিকেশন আমাদের নানান কাজে লাগে। গুগল প্লে স্টোরের সিকিউরিটি থাকা সত্ত্বেও প্রায়শই বিভিন্ন ধরনের ক্ষতিকারক অ্যাপ্লিকেশনের উপস্থিতিও সেখানে দেখা যায়। অ্যাপ্লিকেশন গুলো ইউজারদের অনেক তথ্য চুরি করে নেয়। এরকমই এমন কিছু ক্ষতিকারক অ্যাপ্লিকেশন পাওয়া গেল যেগুলো আপনার ফেসবুকে যাবতীয় ইনফর্মেশন লুকিয়ে চুরি করে নিচ্ছিল। এগুলি যদি আপনার স্মার্টফোনে ইনস্টল থেকে এক্ষুনি আনইন্সটল করে দিতে হবে আপনাকে।

লুকিয়ে চুরি করে নিচ্ছে Facebook ডিটেইলস, এখনই আনইন্সটল করুন এই নয়টি অ্যাপ্লিকেশন 

এই ধরণেরই 10 টি ট্রোজান অ্যাপ্লিকেশন কে খুঁজে বের করেছেন ডক্টর ওয়েবের ম্যালওয়ার এনালিস্টরা। তবে তার মধ্যে এখনো পর্যন্ত নয়টি রয়েছে গুগল প্লে স্টোরে। এবং সব থেকে ভয়ের ব্যাপার হল এই অ্যাপ্লিকেশনগুলো এখনো পর্যন্ত 5,856,010 বারের বেশি ডাউনলোড হয়ে গেছে গুগল প্লে স্টোর থেকে। অ্যাপ্লিকেশন গুলো আপনার স্মার্টফোনে ইনস্টল নেই তো?

জানেন কি : পরিবর্তন আসতে চলেছে YouTube Web এর ডিজাইনে, দেখে নিন কেমন হতে চলেছে নতুন ডিজাইন

এগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশনের মধ্যে এড রিমুভ করা থেকে শুরু করে এমন বেশ কিছু কাজ করে দেওয়ার নাম করে ফেসবুকের মাধ্যমে লগইন করতে অনুরোধ করে। যেইমাত্র আপনি ফেসবুকের মাধ্যমে লগইন করবেন, আপনার সমস্ত তথ্য চলে যাচ্ছিল হ্যাকারদের কাছে।

কোন কোন অ্যাপ্লিকেশনগুলো এক্ষুনি আনইন্সটল করতে হবে আপনাকে?

App Keep Lock, Processing Photo, App Lock Manager, Lockit Master, Horoscope Daily, Horoscope Pi, Inwell Fitness, Rubbish Cleaner, PIP Photo- এই সমস্ত অ্যাপ্লিকেশন গুলো অত্যধিক বার ডাউনলোড হয়েছে গুগল প্লে স্টোর থেকে।

প্লে স্টোর থেকে রিমুভ হয়ে গেলেও আপনার স্মার্টফোনে যদি অ্যাপ্লিকেশন গুলো ইন্সটল করা থাকে এক্ষুনি আনইন্সটল করে দিন। না হলে বিপদ ঘটে যেতে পারে। অথবা আপনি যদি এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে ফেসবুকের মাধ্যমে লগইন করে থাকেন তাহলে তাড়াতাড়ি গিয়ে আপনার ফেসবুকের পাসওয়ার্ড চেঞ্জ করুন।