PC থেকেও Instagram Website ব্যবহার করে করা যাবে পোস্ট, এল নতুন ফিচার, জেনেনিন কিভাবে

instagram now lets you post photo video from instagram website on your pc

এতদিন পর্যন্ত স্মার্টফোনে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন (Instagram Application) ব্যবহার করেই আমরা ছবি বা ভিডিও আপলোড করতে পারতাম। এবার সেই পরিস্থিতির পরিবর্তন নিয়ে এল ইনস্টাগ্রাম। এবার থেকে ইনস্টাগ্রামের ওয়েবসাইট থেকেও ছবি ভিডিও পোস্ট করা যাবে খুব সহজ ভাবেই। অর্থাৎ আপনার পিসি থেকেও এই কাজ করতে পারবেন খুব সহজেই।  

Instagram Website থেকেও ফটো বা ভিডিও আপলোড করা যাবে 

বেশ কয়েক মাস ধরে এই বিষয়ে হিন্টস পাওয়া যাচ্ছিল। Matt Navarra নামে একজন লিকস্টার এই বিষয়ে আমাদের আগেই আন্দাজ দিয়েছিলেন। অবশেষে এই ফিচারটিকে রোল আউট করে দেওয়া হয়েছে। এবার আপনি ইনস্টাগ্রাম ওয়েবসাইটে গিয়ে আপনার ডেক্সটপ থেকে খুব সহজে ফটো বা ভিডিও আপলোড করতে পারবেন। 

শুধুমাত্র ফটো ভিডিও আপলোড করাই নয়। ব্যবহার করতে পারবেন নানান ফিল্টারস (Filters)। স্মার্টফোনে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনের মধ্যে যেমন আমরা ফটো এডিট করা, ভিডিও এডিট করা অথবা নানান ধরনের ফিল্টার ব্যবহার করার সুযোগ পায়। তেমনই ওয়েবসাইটের মধ্যে সেই একই সুযোগ সুবিধা পাওয়া যাবে।

কিভাবে ইনস্টাগ্রাম ওয়েবসাইট থেকে পোস্ট করবেন?

ইনস্টাগ্রাম ওয়েবসাইট থেকে পোস্ট করার জন্য প্রথমে ইনস্টাগ্রামের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে ইনস্টাগ্রাম একাউন্টে সাইন ইন করে নিন।

তারপর স্মার্টফোনের ইনস্টাগ্রম অ্যাপ্লিকেশনে আমরা যেরকম ভাবে ফটো বা ভিডিও আপলোড করি, সেইরকম ভাবেই একই পদ্ধতি মেনে আপনি এগুলো করতে পারবেন। প্রথমে সাইটের মধ্যে + আইকনে ক্লিক করে দিন। সেটা একদম ডান দিকে উপরের কোনায় থাকবে। 

তারপরে আপনি শুধুমাত্র আপনার ফটো অথবা ভিডিও সিলেক্ট করে নিন। সিলেক্ট করে নেওয়ার পর বিভিন্ন রকম সাইজ আপনাকে বেছে নিতে বলা হবে। সেইটা বেছে নিন ঠিক মতো করে। তার পর আপনি আপনার ফটো ব্রাইটনেস, কন্ট্রাস্ট স্যাচুরেশন ইত্যাদি সমস্ত কিছুই এডজাস্ট করার অপশন পাবেন। 

ভিডিওর ক্ষেত্রেও ব্যাপারটা একই রকম। এখানে ভিডিও একই পদ্ধতিতে সিলেক্ট করে আপলোড করার পর, ভিডিও থেকেই যে কোন একটি ফ্রেম আপনি বেছে নিতে পারবেন কভার হিসাবে। তারপরে সাউন্ড অন/অফ করার ফিচার তো পেয়ে যাবেনই এদের মধ্যেই।

জানেন কি : PC-তে এবার সরাসরি ব্যবহার করা যাবে Android Applications, Windows 11 নিয়ে আসছে এমনই সুবিধা

সবশেষে আপনার ফটো অথবা ভিডিও পোস্ট করার মত রেডি হয়ে গেলে সেখানে আপনি আপনার প্রয়োজনীয় ক্যাপসানস, ট্যাগ লাইন, লোকেশন থেকে শুরু করে হ্যাশট্যাগ সমস্ত কিছুই ব্যবহার করতে পারবেন। ঠিক যেমনটি ইনস্টাগ্রম অ্যাপ্লিকেশনের মধ্যে আমরা করতে পারি। প্রয়োজন পড়লে কমেন্ট কেউ বন্ধ করে রাখতে পারবেন এখান থেকেই। 

সব শেষে অবশ্যই জেনে রাখা ভালো আইপ্যাড থেকে ইন্সটাগ্রাম এর ওয়েবসাইট ব্যবহার করে পোস্ট করার সুবিধা এখনো পর্যন্ত এভেলেবেল করা হয়নি। খুব শীঘ্রই হয়তো সেই সুবিধাও নিয়ে আসা হবে। 

শ্রেষ্ঠ টেক-এর টেক আপডেট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সমস্ত লেটেস্ট আপডেট পেতে আমাদের সাথে সোশ্যাল মিডিয়ায় অবশ্যই জয়েন করুন।