ছেলেদের তুলনায় গেমিংকে ক্যারিয়ার হিসেবে বেশি বেছে নিতে চায় মেয়েরা, HP-র সমীক্ষায় উঠে এলো এমনই অনেক চাঞ্চল্যকর তথ্য

indian women are willing to take gaming as a career option than men

দিন যত এগিয়ে চলেছে গেমিং ভারতের মতো উন্নয়নশীল দেশে সকলের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠছে। প্যানডেমিকের জন্যই হোক বা অন্য কোনো কারণে, এখন গেমিং এর প্রতি ঝোঁক বেড়েছে সকলেরই। এই পরিস্থিতিতে HP-র এক সমীক্ষা চালিয়েছে যেখানে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা যাচ্ছে ছেলেদের তুলনায় মেয়েরা বেশি গেমিং কে তাদের ক্যারিয়ার হিসেবে বেছে নিতে চাইছেন। আরও অবাক করা তথ্য উঠে এসেছে এই সমীক্ষায়। 

জানা গেছে 10 জন এর মধ্যে 9 জন বিশ্বাস করেন PC স্মার্টফোনের তুলনায় ভালো গেমিং এক্সপেরিয়েন্স অফার করে। সকলকে হতবাক করে দিয়ে এই সমীক্ষায় যে সমস্ত মোবাইল গেমাররা পার্টিসিপেট করেছিলেন তাদের মধ্যে 37% স্মার্টফোন থেকে শিফট করতে চান PC তে। সেখানে তারা তাদের গেমিং জার্নিকে কন্টিনিউ করতে চান। অর্থাৎ গেমিং উপভোগ করার জন্য তারা PC-র মতো এক্সপেন্সিভ মেশিন কিনতেও রাজি। 

যতজন এই সমীক্ষা অংশ গ্রহণ করেছেন তাদের মধ্যে 89% বিশ্বাস করেন গেমিং এর জন্য PC আদর্শ। এটা থেকেই বোঝা যাচ্ছে পিসি ইন্ডাস্ট্রিতে কি অদ্ভুত রকমের গ্রোথ অপারচুনিটি আসতে চলেছে। শুধুমাত্র এখানেই থেমে থাকেনি তাদের সমীক্ষার ফলাফল। গেমিং কে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার প্রবণতা এখন অনেক বেড়ে গেছে। শুধুমাত্র পড়াশোনাই নয়। 

গেমিং এর মতো জনপ্রিয় ইন্ডাস্ট্রিকে অনেকে নিজের ক্যারিয়ার হিসেবে গড়ে তুলছেন। আর এই পরিস্থিতিতে দেখা গেছে যতজন সমীক্ষায় পার্টিশপেন্ট করেছেন তাদের মধ্যে 90% বিশ্বাস করেন যে গেমিংও জনপ্রিয় এবং ভালো ক্যারিয়ার অপশন হতে পারে।

জেনেনিন : Vivo V21e 5G সম্পর্কে কি জানতে পারছি আমরা? এর লঞ্চ ডেট, সম্ভাব্য স্পেসিফিকেশন্স ও দাম

যত জন মহিলা এখানে পার্টিশপেট করেছেন তাদের মধ্যে 84% জানিয়েছেন তারা গেমিং কে ক্যারিয়ার হিসেবে বেছে নিতে চান। তারপরে 80% মেল পার্টিশপেন্টসরা জানিয়েছে তারা গেমিংকে ক্যারিয়ার হিসাবে বেঁচে নেবেন। 

অর্থাৎ ছেলেদের তুলনায় মেয়েরা গেমিং কে তাদের ক্যারিয়ার অপরচুনিটি হিসেবে বেছে নিতে চাইছেন বেশিই। নিঃসন্দেহে এই সমীক্ষা আমাদের অনেক ধারণাই ভেঙে দেয়। দ্রুত পরিবর্তন হচ্ছে সমাজ এবং তার সাথে পাল্লা দিয়ে গেমিং ইন্ডাস্ট্রিও দ্রুত বেড়ে চলেছে।