দীর্ঘ 11 বছর পর লঞ্চ হল Motorola Defy Rugged Android Phone, জেনেনিন বিস্তারিত

motorola defy rugged android smartphone launched

2010 সালে Motorola তাদের Defy সিরিজের প্রথম স্মার্টফোন নিয়ে এসেছিল। এটাই ছিল বিশ্বের প্রথম ডাস্টপ্রুফ এবং ওয়াটার রেসিস্ট্যান্ট স্মার্টফোন। অবশেষে এই স্মার্টফোন আবার লঞ্চ হতে চলেছে দীর্ঘ 11 বছর পর। চলুন দেখে নেওয়া যাক এই স্মার্টফোনের সমস্ত স্পেসিফিকেশনস এবং দাম। 

Motorola Defy স্পেসিফিকেশনস 

এই স্মার্টফোনের মধ্যে আপনি পেয়ে যাবেন 6.5 ইঞ্চি IPS LCD ডিসপ্লে। ডিসপ্লে প্রটেকশন এর জন্য থাকছে 0.7mm Corning Gorilla Glass Victus এর প্রটেকশন। স্মার্টফোনটির 4GB RAM এবং 64GB স্টোরেজ আছে। মাইক্রো এইচডি কার্ড সাপোর্ট আলাদাভাবে থাকছে।

এবার আসি স্মার্টফোনের ক্যামেরার কথায়। ক্যামেরার কথা বলতে গেলে এই স্মার্টফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যার 48 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, 2 মেগাপিক্সেলের ডেফথ সেন্সর ও 2 মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। সেলফি ক্যামেরা হিসাবে রয়েছে 8 মেগাপিক্সেলের ক্যামেরা।

জেনেনিন : ফেসবুক গ্রুপে প্রায়ই ঝামেলা লেগেই থাকে? সমস্যা মেটাতে আসছে নতুন AI টুল

প্রসেসরের কথা বলতে গেলে এর মধ্যে রয়েছে Qualcomm Snapdragon 662 প্রসেসর। এটি একটি Octa Core প্রসেসর। সিকিউরিটির কথা বলতে গেলে এর মধ্যে রয়েছে ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও রয়েছে 5mm হেডফোন জ্যাক, Type C চার্জিং পোর্ট। ব্যাটারির হিসাবে এই স্মার্টফোনে রয়েছে 5000mAh এর ব্যাটারি। আর এই ব্যাটারি কে চার্জ দেওয়ার জন্য 20W এর চার্জিং সাপোর্ট।