Swiggy করবে ড্রোনের মাধ্যমে ডেলিভারি! সবুজ সংকেত পেয়ে এগিয়ে চলেছে তাদের প্রজেক্ট

swiggy anra begins drone delivery trial in india will deliver food and medical products

বহুদিন ধরে অপেক্ষা, প্লানিং এর পর অবশেষে এবার সবুজ সংকেত দেওয়া হল ভারতে ড্রোন ডেলিভারি (Drone Delivery) ট্রায়ালের। এবার Swiggy খুব তাড়াতাড়িই ড্রোনের মাধ্যমে ডেলিভারিও শুরু করে দেবে দেশেতে। শুধুমাত্র ফুড সাপ্লাই করাই হবে না। এর মাধ্যমে ডেলিভারি করা হবে এমার্জেন্সি মেডিকেল প্যাকেজেরও। সুবিধাজনক হবে ব্যাপারটা সবার জন্যই। 

এবার Swiggy ডেলিভারি করবে ড্রোনের মাধ্যমে 

এই বিষয়ে Swiggy এবং তার পার্টনার ANRA Technologies সমস্ত রকম ক্লিয়ারেন্স পেয়ে গেছে Ministry of Civil Aviation, Ministry of Defence ও Ministry of General Avitation এর কাছ থেকে। প্রাথমিক ভাবে পারমিশন পাওয়া গেছে ড্রোনের মাধ্যমে ডেলিভারির ট্রায়াল করার জন্য। ANRA Technologies কে Beyond Visual Line of Sight অপারেশনের জন্য দিয়ে দেওয়া হয়েছে সম্মতি।

একটি টেস্ট ফ্লাইট ভিডিওতে দেখা যাচ্ছে এই ANRA টিম প্রদর্শন করছে কিভাবে ডেলিভারি সম্ভব। দেখা যাচ্ছে মাত্র তিন মিনিটের একটি ভিডিও। সেখানে ড্রোনের মাধ্যমে পিকআপ করা হচ্ছে একটি প্যাকেজ। তারপর নির্দিষ্ট দূরত্বে গিয়ে সেই প্যাকেজটিকে ডেলিভারি করছে সেই ড্রোন। নিঃসন্দেহে, এমারজেন্সি সিচুয়েশনে অথবা খাবার এবং মেডিকেল সামগ্রী খুব দ্রুত পাঠিয়ে দেওয়া যাবে এর মাধ্যমে। খুবই সুবিধাজনক ব্যাপার হবে সকলের জন্যই।

জেনেনিন : শুরু হয়ে গেছে Oppo Fantastic Days Sale, দেখেনিন কোন কোন প্রোডাক্টে পাবেন হিউজ ডিসকাউন্ট

প্রসঙ্গত উল্লেখ্য, মাত্র কিছুদিন আগেই তেলেঙ্গানা গভর্মেন্টের Medicine from the Sky প্রজেক্ট এর আন্ডারে Covid-19 ভ্যাকসিন এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র ডেলিভারি করেছিল ড্রোনের মাধ্যমে। Dunzo নামে একটি স্টার্টআপ করেছিল এই ডেলিভারি। এর পরেই আসছে Swiggy-র তরফ থেকে এই খবর।

তবে মনে রাখা ভাল, এখনো পর্যন্ত শুধু ট্রায়ালের জন্যই পার্মিশন পাওয়া গেছে। কবে অফিশিয়ালি এই ড্রোন প্রযুক্তির মাধ্যমে ডেলিভারি শুরু করা হবে সে বিষয়ে এখনো কোনো রকম হিন্টস পাওয়া যায়নি।