Google Chrome-এ পাওয়া গেল সিকিউরিটি সংক্রান্ত সমস্যা, জেনেনিন সমাধান

major security flaw found on google chrome browser for android and pc here is the solution

বিশ্বের জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলোতে নানা ধরনের সিকিউরিটি সংক্রান্ত সমস্যা এসেই যায়। এবার সেই রকমই এক সিকিউরিটি সংক্রান্ত সমস্যা এসে গেল গুগল ক্রোমে (Google Chrome)। আপনি যদি গুগল ক্রোম ব্যবহার করেন আপনার অ্যান্ড্রয়েড (Android) স্মার্টফোনে এবং পিসিতে (PC)। তাহলে এক্ষুনি আপডেট (Update) করে নিন। 

গুগল ক্রোম পাওয়া গেল মেজর সিকিউরিটি ফ্ল 

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ওয়েব ব্রাউজার হল গুগল ক্রোম (Google Chrome)। গুগলের (Google) এই প্রোডাক্টটি প্রত্যেকদিন কোটি কোটি ইউজার ব্যবহার করেন। এর আগেও আমরা দেখেছি গুগল ক্রোমের নানান ধরনের সিকিউরিটি ফ্ল (Security Flaw) বেরিয়ে আসতে। এবার তেমনই এক সিকিউরিটি সংক্রান্ত সমস্যা খুঁজে পেল গুগল।

এই বিষয়ে অ্যান্ড্রয়েড পুলিশের (Android Police) তরফ থেকে একটি প্রতিবেদনে বলা হয়েছে যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল ক্রোমে এবং তার সাথে ডেক্সটপে গুগল ক্রোমে এই সমস্যা পাওয়া গেছে। এর সুযোগ নিয়ে ইউজারদের টার্গেট করা হচ্ছে। যার ফলে সমস্যায় পড়তে হতে পারে কিছু কিছু ইউজারদের। 

তাই তড়িঘড়ি এর সলিউশন বার করে নিয়ে এসেছে গুগলের ডেভলপাররা। আপনি যদি আপনার Android স্মার্টফোনে এবং পিসিতে গুগল ক্রোম ব্যবহার করেন তাহলে দেরি করবেন না। এখনই সেই গুগল ক্রোম কে আপডেট করে নিন।

কি করে গুগল ক্রোম কে আপডেট করবেন?

আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের গুগল ক্রোম কে আপডেট করার জন্য প্রথমে গুগল প্লে স্টোর (Google Play Store) ওপেন করে নিন। তারপর সার্চ করে নিন গুগল ক্রোম। সার্চ করে নিয়ে ওপেন করলেই আপনি দেখতে পেয়ে যাবেন গুগল ক্রোমে তে আপডেট (Update) অপশন রয়েছে। সেখানে ট্যাপ করে দিন। অটোমেটিক আপডেট হয়ে যাবে আপনার গুগল ক্রোম ব্রাউজার। 

আপনি যদি পিসিতে ব্যবহার করেন গুগল ক্রোম তাহলে গুগল ক্রোম ওপেন করে নিয়ে ডানদিকের উপরের কোনায় দেখুন থ্রি ডটস মেনু (Three Dots Menu) রয়েছে। 

জেনে নিন : বিক্রি হচ্ছে 150 মিলিয়ন ভারতীয়র ভ্যাক্সিনেশন তথ্য? কি বলছে ভারত সরকার?

সেটাতে ক্লিক করুন। একদম নিচে পেয়ে যাবেন হেল্প (Help) অপশন। হেল্প অপশনে মাউস পয়েন্টার নিয়ে গেলেই পাবেন এবাউট গুগল ক্রোম (About Google Chrome)। এই এবাউট গুগল ক্রোমে আপনি যাই যাবেন সেখানে আপনার গুগল ক্রোমের কারেন্ট ভার্শন দেখিয়ে দেওয়া হবে। 

তারপর অটোমেটিক চেক করে নেওয়া হবে আপডেটেড ভার্সন রয়েছে কিনা। যদি আপডেট এসে থাকে তাহলে অটোমেটিক আপডেট হয়ে যাবে আপনার গুগল ক্রোম ব্রাউজার।

আপনাকে আর চিন্তা করতে হবে না। নিশ্চিন্তে থাকতে পারবেন এই আপডেটের পর আর উপভোগ করতে থাকুন গুগল ক্রোম।