Huawei নিয়ে এল Smart School Bag, পাওয়া যাবে দূর্দান্ত ফিচার্স, এখনই জেনেনিন খুঁটিনাটি

সম্প্রতি ইলেকট্রনিক্স ব্র্যান্ড Huawei শিশুদের জন্য একটি স্কুল ব্যাগের কথা ঘোষণা করেছে। যা সংস্থার তরফ থেকে Huawei 9um Smart Positioning Children School Bag নামে পরিচিত। এর মধ্যে এমন দূর্দান্ত ফিচার্স রয়েছে যা সম্ভবত অন্য কোনও ব্যাগে পাওয়া যাবে না। চলুন দেরী না করে এক নজরে জেনে নেওয়া যাক সমস্ত কিছু বিস্তারিত ভাবে। 

Huawei 9um Smart Positioning Children School Bag স্পেসিফিকেশন্স কেমন?

এই ব্যাগের মধ্যে ইনক্লুড রয়েছে স্মার্ট পজিশনিং সিস্টেম। অর্থাৎ অভিভাবকরা এই ব্যাগের সাহায্যে তাদের শিশুদের বর্তমান অবস্থান ট্র্যাক করতে পারবেন। যার জন্য এর মধ্যে থাকছে GPS ট্র্যাকার। এছাড়াও এটি HarmonyOS ও Huawei Smart Life App-এর সাথে সংযোগ সমর্থন করে। আরও রয়েছে বাড়ি, স্কুল এবং আর একটি জায়গা সহ 3 টি এলাকায় গার্ড মোড সেট করার সুবিধা।

অর্থাৎ অভিভাবকরা বাড়িতে বসেই তাদের সন্তানের এন্ট্রি এবং এক্সিটের সময় ও বর্তমান অবস্থান নিখুঁতভাবে খেয়াল করতে পারবেন। স্মার্টব্যাগটির অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাপার হল এটি উচ্চ-ফ্রিকোয়েন্সি মোড ব্যবহার করে কিছু সময় অন্তর অন্তর সার্চ করে। যা থেকে শিশুর সঠিক অবস্থান জানা যায়। তারই সঙ্গে প্রতিটি সময়ের শিশুর নির্দিষ্ট অবস্থান 3 মাস পর্যন্ত রেকর্ড রাখতে সক্ষম। 

জেনেনিন : লঞ্চ হয়ে গেল Ptron FORCE X11 Smartwatch, দেখেনিন স্পেসিফিকেশন্স এবং দাম সহ সমস্ত কিছু বিস্তারিত ভাবে

জানা গেছে ব্যাগটি স্মার্টফোনের সাথে যুক্ত করে Huawei Smart Life App দ্বারা পরিচালনা করা যাবে। এখানেই শেষ নয় এই মোবাইল অ্যাপের সাহায্যে দীর্ঘ 7 দিনের সমস্ত ক্লাস শিডিউল করার মত অসাধারণ সুবিধা তো পাবেনই। তারই সাথে রয়েছে 1.54-Inch LCD Display। যা সিডিউল করা ক্লাসের সাথে সামঞ্জস্য করে নির্দিষ্ট বই বেছে নিতে সাহায্য করবে।

এরই পাশাপাশি থাকছে IP67 Dust & Water প্রটেকশন। এর মধ্যে রয়েছে 1,300mAh ব্যাটারি। যা কোম্পানি দাবি করেছে দীর্ঘ 21 দিনের ব্যাটারি পারফরম্যান্স দেয়। প্রোডাক্টটির ওজন মাত্র 960 গ্রাম। একই সঙ্গে স্কুল ব্যাগটি যাতে শিশুর কাঁধে এবং ঘাড়ের পাশে সঠিক ভাবে ফিট হয় সেদিকেও বিশেষ নজর রেখেছে সংস্থা।

Huawei Smart School Bag দাম কত?

কোম্পানি আপাতত Huawei Mall পরীক্ষকদের জন্য এটি এভেলেবেল করেছে। এটি Morning Pink এবং Starry Night Blue এই দুটি কালার অপশনে দেখা গেছে। যদিও এটি এখন কেনার জন্য উপলব্ধ নয় তবে এর দাম 699 Yuan অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় 8,177 টাকার কাছাকছি। এটি ইন্ডিয়ান মার্কেটে উপলব্ধ হওয়া মাত্রই আপনাদের জানিয়ে দেবো আমরা। কেমন লাগলো আপনার এই নতুন স্মার্টব্যাগ? তা অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না।

এইরকমই গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন!