আসছে Electric Vehicle এর জন্য সুটকেস সাইজের পাওয়ার ব্যাংক, নাম ZipCharge Go, ইলেক্ট্রিক গাড়ির চার্জ শেষ হলেও চিন্তা নেই

zipcharge go
ZipCharge Go (Image : ZipCharge)

যেখানে সেখানে স্মার্টফোনে চার্জ শেষ হয়ে গিয়ে সমস্যা যাতে না পড়তে হয়েছে এরজন্য আমরা পাওয়ার ব্যাংক সাথে রাখি। এবার এই পাওয়ার ব্যাংকের কনসেপ্টের উপর নির্ভর করেই নতুন এক পাওয়ার ব্যাংক নিয়ে চলে এসেছে Zipcharge নামে একটি কোম্পানি। তবে এটি ছোটখাটো পাওয়ার ব্যাংক নয়। বড় এক সুটকেসের সাইজের পাওয়ার ব্যাংক। আর এই সাহায্যে চার্জ দেওয়া যাবে ইলেক্ট্রিক ভেহিকেলস। এমনই অসম্ভবকেই সম্ভব করে তুলেছে UK-র এক স্টার্টআপ- জিপ চার্জ1

Electric Vehicle এর জন্য আসছে সুটকেস সাইজের পাওয়ার ব্যাংক

পোর্টেবল সুটকেসের আকারের পোর্টেবল চার্জার এর সাহায্যে খুব সহজেই চার্জ দিয়ে নেওয়া যাবে এলেক্ট্রিক ভেহিকেল। দিনের পর দিন পরিবেশ কে বাঁচাতে, প্রকৃতিকে আরো পরিশুদ্ধ করে তুলতে ইলেক্ট্রিক ভেহিকেল এর উপর জোর বাড়ানো হচ্ছে। সাথে জোর দেওয়া হচ্ছে সোলার পাওয়ার চার্জিং স্টেশন ব্যবহারের উপরও। ভারতের মতো দেশে এর জনপ্রিয়তা এতটা না বাড়লেও বিদেশে অত্যধিক রকমের জনপ্রিয়তা পেয়েছে এই কনসেপ্ট। এবং ভবিষ্যতে ভারতেও যে এই কনসেপ্ট সফল হবে তা নিঃসন্দেহেই বলা যায়। 

তবে এই ইলেক্ট্রিক ভেহিকেলের চার্জ ফুরিয়ে গিয়ে সমস্যায় পড়েন অনেকেই। এই বিষয়ে সমস্যা দূর করতেই এই নতুন পোর্টেবল চার্জার ZibCharge Go নিয়ে চলে এসেছে Zipcharge। এটা প্রকৃতপক্ষে একটি পাওয়ার ব্যাংক এর মতোই কাজ করবে। তবে এটি ছোট্ট পাওয়ার ব্যাংক নয়। গোটা একটি ট্রলি সুটকেস আকৃতির পাওয়ার ব্যাংক এটি। 

জেনেনিন : SBI কাস্টমার হলে সাবধান! এই ভাবে ঠকে যাওয়া থেকে বাঁচুন, জানাচ্ছে SBI

যার সাহায্যে চল্লিশ মাইল পর্যন্ত যাওয়ার ক্ষমতা সম্পন্ন চার্জ দিয়ে নেওয়া যাবে আপনার ইলেক্ট্রিক ভেহিকেলে। মাত্র 30 মিনিটের চার্জে পাঁচ থেকে দশ পার্সেন্ট ব্যাটারি ক্যাপাসিটি বাড়ানো যাবে ইলেক্ট্রিক ভেহিকেলের। যার সাহায্যে খুব সহজেই নিকটবর্তী চার্জিং স্টেশনে চলে যাওয়া যাবে। দুটো ভার্সনের রিলিজ করা হবে এই ZipCharge Go। একটি  4kWh এবং অপরটি 8 kWh। এটাকে অ্যাপ্লিকেশনের সাহায্যে কন্ট্রোল করা যাবে। মনিটর করা যাবে চার্জিং এর মাত্রাকে। রয়েছে অটোমেটিক চার্জিং এর ব্যবস্থাও। 

তবে এখনো পর্যন্ত বাজারে অফিসিয়ালি রিলিজ করা হয়নি এই প্রোডাক্টকে। মনে করা হচ্ছে 2022 সালের শেষের দিকেই এই নতুন পোর্টেবল ইলেকট্রিক ভেহিকেল চার্জার কে রিলিজ করে দেওয়া হবে। যার ফলে সুবিধা হবে সকল ইলেকট্রিক ভেহিকেল ইউজারদেরই। 

গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন।