খারাপ খবর! দাম বাড়তে চলেছে Amazon Prime-এর, দেখেনিন কোন প্ল্যানের দাম কত হবে

amazon prime member plan price will be hiked soon here is what will be revised price

2016 সালেই আমাজন প্রাইম (Amazon Prime) লঞ্চ করা হয়েছিল আমাজনের পক্ষ থেকে। তখন তার অ্যানুয়াল প্ল্যানের দাম রাখা হয়েছিল 499 টাকা। পরবর্তীকালে এই অ্যানুয়াল প্যাকেজের দাম বাড়িয়ে করা হয় 999 টাকা। এবার আবার প্রাইম মেম্বার এর সমস্ত প্যাকেজ গুলোর দাম বৃদ্ধি করতে চলেছে আমাজন।

অ্যামাজন প্রাইম মেম্বারদের জন্য দুঃখের খবর 

জানা যাচ্ছে অ্যামাজন প্রাইম এর যে সমস্ত প্ল্যান গুলি রয়েছে সেগুলোর দাম বাড়িয়ে দেওয়া হবে খুব শীঘ্রই। দাম বৃদ্ধি করা হবে অল্প পরিমানে এমনটা নয়। 50% পর্যন্ত দাম বাড়িয়ে দেওয়া হবে এই সমস্ত প্লান গুলোর। এই বিষয়ে যাবতীয় তথ্য কনফার্ম করেছে অ্যামাজন প্রাইম। তারা জানিয়েছে 50% পর্যন্ত দাম বেড়ে যাবে তাদের এক্সিসটিং প্ল্যান গুলির। অর্থাৎ 999 টাকার প্ল্যানের দাম বাড়ার পর পাওয়া যাবে 1,499 টাকায়। আমাজন প্রাইম মেম্বারদের জন্য যা অত্যন্ত হতাশজনক। 

দাম বেড়ে কত হবে?

শুধুমাত্র অ্যানুয়াল প্ল্যান গুলিই নয়। তার সাথে মান্থলি এবং কোয়ার্টারলি প্ল্যান গুলোরও অ্যামাজন দাম বৃদ্ধি করতে চলেছে। যার ফলে মান্থলি 129 টাকার প্ল্যানের দাম বেড়ে হবে 179 টাকা। কোয়ার্টারলি 329 টাকার প্ল্যান এর দাম বেড়ে হবে 459 টাকা। ইয়ারলি 999 টাকা প্ল্যানের দাম বেড়ে হবে 1,499 টাকা। Prime Young Adult Monthly এই প্ল্যান এর দাম 89 টাকা থেকে কমে হবে 64 টাকা। কিন্তু আগে 89 টাকায় 90 টাকা ক্যাশব্যাক পাওয়া যেত। সেটা কমে গিয়ে হচ্ছে 65 টাকা ক্যাশব্যাক। 

জেনেনিন : Facebook-এর নাম পরিবর্তন হতে চলেছে! এই সিদ্ধান্তে হতবাক সকলেই, জেনেনিন কি তাদের প্ল্যান

পরিমে Young Ault Quarterly এই প্ল্যানের দাম ছিল 229 টাকা। আর সেক্ষেত্রে 230 টাকার ক্যাশব্যাক পাওয়া যেত। এইটার দাম কমিয়ে করা হচ্ছে 164 টাকা। কিন্তু ক্যাশব্যাকও মারাত্মক রকম ভাবে কমিয়ে দেওয়া হয়েছে। সেখানেও মাত্র 165 টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। Prime Young Adult Yearly-এর দাম ছিল 499 টাকা এবং সেক্ষেত্রে 500 টাকা ক্যাশব্যাক পাওয়া যেত। তার দাম বাড়িয়ে করা হয়েছে 749 টাকা এবং ক্যাশব্যাক পাওয়া যাবে 750 টাকার।

প্রসঙ্গত উল্লেখ্য, অ্যামাজন প্রাইম মেম্বাররা দারুন সমস্ত বেনিফিট পায় অ্যামাজন এর পক্ষ থেকে। বিশেষ বিশেষ অনলাইন সেল অর্গানাইজ করা হয় তাদের জন্যই। এবং তার সাথে প্রাইম ভিডিও প্রাইম রিডিং, প্রাইম মিউজিক এবং প্রাইম গেমিং এর মতো বেনিফিট তারা পেয়ে থাকে। এক্সট্রা ফাস্ট ডেলিভারির সুবিধা দেওয়া হয় প্রাইম মেম্বারদেরই।

তবে এবার থেকে আপনি যদি এই সমস্ত বেনিফিট গুলো উপলব্ধ করতে চান তাহলে টাকাটা বেশি পড়ে যাবে। এই দাম বৃদ্ধি নিয়ে আপনার কি মতামত? অবশ্যই জানাতে ভুলবেন না। এরকমই গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন।