Ola Electric Scooter সম্পর্কে এই বিষয় গুলি জানেন কি? থাকবে দারুন চমক

Ola Electric Scooter ShresthoTech

Ola এবার নিয়ে চলে আসছে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার (Electric Scooter)। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এর প্রি-বুকিং। আপনি যদি এখনও পর্যন্ত Pre-Book না করে থাকেন মাত্র 499 টাকা দিয়েই প্রি-বুক করতে পারবেন। প্রি-বুকিং চলবে জুলাইয়ের 15 তারিখ পর্যন্ত। আজকে জেনে নেওয়া যাক এই ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বেশ কয়েকটি অজানা তথ্য। 

Ola Electric Scooter সম্পর্কে অজানা তথ্য 

1। এটাই হল এই দেশীয় রাইড শেয়ারিং প্লাটফর্ম ওলার প্রথম স্কুটার। ইতিমধ্যেই পৃথিবীর সবথেকে বড় ই-স্কুটার ফেসিলিটি, যেটা তামিলনাড়ুতে অবস্থিত, তার মধ্যে তৈরি করা হচ্ছে এই ইলেকট্রিক স্কুটার কে। এই ফ্যাক্টরির নাম ওলা ফিউচার ফ্যাক্টরি। 

2। Ola ইলেকট্রিক স্কুটারের স্পিড 90 কিলোমিটার পার আওয়ার পর্যন্ত যেতে পারে আর মনে করা হচ্ছে। এর মধ্যে 3 kw এবং 6 kw এর মোটর ব্যবহার করা হতে পারে।  

3। মাত্র 18 মিনিটের মধ্যে 0-50% চার্জ করে দেওয়া যাবে এই স্কুটার কে। আর মাত্র আড়াই ঘন্টা তে সম্পূর্ণভাবে ফুল চার্জ হয়ে যাবে এই ইলেকট্রিক স্কুটার। তবে আমাদের বাড়িতে নরমাল ইলেকট্রিক চার্জিং পয়েন্ট এটা ফুল চার্জ হতে 5 থেকে সাড়ে পাঁচ ঘণ্টা পর্যন্ত সময় নিতে পারে। 

4। শুধু মাত্র এখানেই থেমে থাকছে না Ola Electric Scooter-এর সুবিধা। এই স্কুটার চার্জ দেওয়ার জন্য চার্জিং পয়েন্ট তো থাকবেই বিভিন্ন জায়গায়। তবুও আপনি যদি চান আপনার বাড়িতে এই ইলেকট্রিক স্কুটার কে চার্জিং এর ব্যবস্থা করতে পারবেন। এই চার্জিং কিট প্রোভাইড করবে Ola আপনাকে স্কুটারের সাথেই।  

জেনেনিন : Online Shopping করেন? এইভাবে ঠকে যাওয়া থেকে বাঁচুন, কষ্টার্জিত টাকা রক্ষা করুন

যেটা আপনার রেগুলার দেওয়াল সকেটে প্লাগ ইন করে ব্যবহার করতে পারবেন। এমনকি আপনার স্মার্টফোন থেকেও আপনি মনিটর করতে পারবেন কতটা চার্জ হয়েছে সেটাকেও। একদম রিয়েল টাইম মনিটরিং করতে পারবেন। নিঃস্বন্দেহে এটাও দারুন সুবিধাজনক ব্যাপার হবে সকলের জন্য। 

5। টেসলার স্মার্ট কার অ্যাপ্লিকেশনের সাহায্যে চাবি ছাড়াই ব্যবহার করতে পারা যায়। এবার এমনই সুবিধা চলে আসবে ওলা ইলেকট্রিক স্কুটার এর মধ্যেও। 

6। দশটা পর্যন্ত কালার অপশন থাকবে এই ইলেক্ট্রিক স্কুটারের। লাল, নীল, সাদা, কালো ইত্যাদি কালারের স্কুটার আপনি পেয়ে যাবেন। 

7। মনে করা হচ্ছে 1 লাখ 20 হাজার থেকে 1 লাখ 40 হাজারের মধ্যেই দাম থাকবে এই ইলেক্ট্রিক স্কুটারের। সমস্ত কিছু মিলিয়ে এই স্কুটারের জন্য প্রচন্ড রকমের এক্সাইটেড সকলেই।

Ola Electric Scooter

এমনকি বর্তমান পরিস্থিতিতে ইলেকট্রিক স্কুটার অনেকটাই পরিবেশবান্ধব হয়ে যাবে। সেটা নিঃসন্দেহে বলা যায়। কেমন লাগছে ওলার এই ইলেকট্রিক স্কুটার আপনার? আপনি কি এই স্কুটার প্রি-বুক করেছেন? সমস্ত কিছু আমাদের জানাতে ভুলবেন না।