লঞ্চ হয়ে গেল Techno Camon 17 ও Techno Camon 17 Pro, দেখেনিন এদের স্পেসিফিকেশন্স ও দাম

Techno Camon 17 Techno Camon 17 Pro ShresthoTech

গ্লোবাল মার্কেটে Techno Camon 17 এবং Techno Camon 17 Pro স্মার্টফোন লঞ্চ হয়ে গিয়েছিল এই বছরেরই মে মাসে। এবার ভারতে এই দুটো স্মার্টফোন লঞ্চ করে দিল Techno। চলুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোন দুটির স্পেসিফিকেশন্স, দাম সমস্ত কিছু বিস্তারিত ভাবে। 

Techno Camon 17 Pro স্পেসিফিকেশনস 

Techno Camon 17 Pro-র মধ্যে রয়েছে 6.68 ইঞ্চির FHD+ IPS LCD ডিসপ্লে। ক্যামেরা কথা বলতে গেলে স্মার্টফোনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। য়ার প্রাইমারি সেন্সর 64 মেগাপিক্সেলের। তার সাথে রয়েছে 2 মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল সেন্সার। আর দুটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা। আর সেলফি ক্যামেরা হিসেবে আপনি পেয়ে যাবেন 16 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। থাকছে সেলফি ক্যামেরা সাথে কোয়াড LED ফ্ল্যাশ। সিকিউরিটির জন্য থাকছে Rear-Mounted ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। 

প্রসেসর হিসেবে Techno Camon 17 Pro-র মধ্যে রয়েছে Mediatek Helio G95 চিপসেট। আর তার সাথে পেয়ে যাবেন 8GB RAM ও 128GB স্টোরেজ ভেরিয়েন্ট। ব্যাটারির কথা বলতে গেলে এই স্মার্টফোনে রয়েছে 5000mAh ব্যাটারি। আর এটা সাপোর্ট করে 33W এর ফাস্ট চার্জিং। পেয়ে যাবেন USB Type C পোর্ট। সাথে 3.5mm হেডফোন জ্যাক। রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এর সুবিধাও। 

Techno Camon 17 স্পেসিফিকেশন্স

Techno Camon 17-র মধ্যে রয়েছে 6.8ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এর ব্রাইটনেস 500nits। তার সাথে 180 Hz এর টাচ স্যাম্পলিং রেট রয়েছে এবং 90Hz এর রিফ্রেশ রেট রয়েছে। 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজের সাথে উপলব্ধ হচ্ছে এই স্মার্টফোন। তার সাথে প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে Mediatek Helio G85 কে। এটি একটি অক্টা কোর প্রসেসর।

জেনেনিন : Bluetooth SIG Certification পেয়ে গেল OPPO A16 স্মার্টফোন, লঞ্চ হতে পারে অতি শীঘ্রই, উঠে এল ফিচারসসহ নানান তথ্য

ক্যামেরার কথা বলতে গেলে এই স্মার্টফোনে প্রাইমারি সেন্সর রয়েছে 64 মেগাপিক্সেল এর, তার সাথে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাংগেল সেন্সর ও 2 টি 2 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। পেয়ে যাবেন কোয়াড এলইডি ফ্ল্যাশ। সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 16 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। রয়েছে ডুয়াল ফ্লাশও।

ব্যাটারি হিসেবে এই স্মার্টফোনে রয়েছে 5000mAh ব্যাটারি ও 18W চার্জার। এই স্মার্টফোনটিতে ডুয়াল স্পিকার রয়েছে। সাথে Anti-Theft এলার্ম রয়েছে। 4G VoLTE, ওয়াইফাই, ব্লুটুথ 5.0, GPS, GNSS, ডুয়াল সিম সাপোর্ট। 

Techno Camon 17 Pro শুধুমাত্র একটি ভেরিয়েন্ট ভারতে উপলব্ধ রয়েছে। সেটি হল 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। আর এই ভেরিয়েন্ট এর দাম রাখা হয়েছে 16,999 টাকা। সাথে আপনি 1,999 টাকা মূল্যের Buds1 পেয়ে যাবেন একদমই বিনামূল্যে। আপনি যদি HDFC ব্যাংকের কাস্টমার হন। আর এই ব্যাংকের ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড থাকে, তাহলে 10% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাবেন। EMI-এর সুবিধাও থাকছে। 

জেনেনিন : Apple প্রোডাক্টসে পেয়ে যাবেন অসাধারণ ডিসকাউন্ট, আজ থেকেই Flipkart-এ শুরু হল Apple Days, জেনেনিন বিস্তারিত

অপরদিকে Techno Camon 17 স্মার্টফোনটি পাওয়া যাবে 6 GB RAM ও 128 GB ইন্টারনাল স্টোরেজের সাথে। এর দাম রাখা হয়েছে 12,999 টাকা।এই স্মার্টফোনের ক্ষেত্রেও আপনার কাছে যদি HDFC ব্যাংকের ক্রেডিট কার্ড অথবা ডেবিট কার্ড থাকে, তাহলে আপনি 10% পার্সেন্ট ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন। পাবেন EMI এর সুবিধা। আর দুটো ফোনই সেল শুরু হবে জুলাই মাসের 26 তারিখে, অ্যামাজন প্রাইম ডে সেলের সাথেই।