Verification Request কেন Reject করা হয়েছে এবার থেকে জানাবে Twitter, আসছে এই সুন্দর পদক্ষেপ

Twitter ShresthoTech

মাইক্রো ব্লগিং প্লাটফর্ম টুইটারে একাউন্ট ভেরিফাই হয়ে যাক এমনটা কে না চায়। অতিসম্প্রতি টুইটার তাদের ভেরিফিকেশন প্রসেসও শুরু করেছে। আর এবার এই ভেরিফিকেশন(Twitter Account Verification) প্রসেসের মধ্যেই গুরুত্বপূর্ণ এক পদক্ষেপ নিয়ে আসতে চলেছে টুইটার। যার মাধ্যমে আপনার অ্যাকাউন্ট কেন ভেরিফাই করা হল না সেটাও এবার জানিয়ে দেওয়া হবে আপনাকে।  

টুইটারের ভেরিফিকেশন প্রসেস বহুদিন ধরে বন্ধ থাকার পর অবশেষে আবার শুরু করা হয়েছে। সমস্ত প্রসেস মেনে আপনি যদি ভেরিফিকেশনের জন্য এপ্লাই করেন তাহলে আপনার একাউন্ট কে যাচাই করে দেখা হয় টুইটার এর পক্ষ থেকে। সমস্ত কিছু ঠিকঠাক গেলে দেখানো হয় বহু প্রতীক্ষিত সেই ভেরিফাই ব্যাচ(Verify Batch)। তবে সবার ক্ষেত্রে এই এক্সপিরিয়েন্স সমান হয় না। অনেকেরই ভেরিফিকেশন রিকোয়েস্ট রিজেক্ট হয়ে যায়। 

জানেন কি : অটোমেশন পদ্ধতি ব্যবহার করে কন্টেন্ট রিমুভ করতে চলেছে TikTok, এই পরিবর্তন আসবে এবার

আর এইখানেই আনা হচ্ছে গুরুত্বপূর্ণ এক পরিবর্তন। এতদিন ধরে রিজেক্ট হয়ে যাওয়া টুইটার ইউজারদের শুধুমাত্র একটি মেইল করে জানিয়ে দেওয়া হতো যে যাদের অ্যাকাউন্ট ভেরিফিকেশন রিকোয়েস্ট রিজেক্ট করে দেওয়া হয়েছে।

কিন্তু এবার শুধুমাত্র ইমেইল করে জানানোই নয়। তাদের অ্যাকাউন্ট কেন ভেরিফাই করা হল না সেটাও জানিয়ে দেবে টুইটার। বেশ কিছুদিন ধরেই এই এর দাবি জানিয়ে আসছিল টুইটার ইউজাররা। তাদের দাবি কেই এবার মান্যতা দিল টুইটার।

যে কারণের জন্য আপনার অ্যাকাউন্ট ভেরিফিকেশন রিকোয়েস্ট প্রসেস হল না সেই কারণটা জেনে যাবেন এবার থেকে। তারপর তার সলিউশন বার করে পুনরায় 30 দিন পর ভেরিফিকেশন এর জন্য এপ্লাই করে দিতে পারবেন। খুব সুন্দর পদক্ষেপ এটা টুইটারের, একথা নিঃসন্দেহে বলা যায়।