লঞ্চ হয়ে গেল Huawei Nova 8i স্মার্টফোন, জেনেনিন এর স্পেসিফিকেশন এবং দাম

huawei nova 8i launched specifications price

সম্প্রতি এবার মালয়েশিয়াতে মুক্তি পেল Huawei Nova 8i স্মার্টফোনটি। স্মার্টফোনটির স্পেসিফিকেশন এবং দাম ইতিমধ্যেই সকলের সামনে উঠে এসেছে।

Huawei Nova 8i ফিচারস সমন্ধে জানা যাক

সর্বপ্রথম আমরা এই স্মার্টফোনটির ডিসপ্লের ব্যাপারে জানবো। এই স্মার্টফোনটিতে থাকছে FHD+ 1080 x 2376 Pixels Resolution বিশিষ্ট 6.67-Inch TFT LCD Display। স্মার্টফোনটি Android 10 ওপর ভিত্তি করেই নির্মিত হয়েছে। একই সাথে স্মার্টফোনটির Processor হিসাবে আপনি পেয়ে যাবেন Octa-Core Snapdragon 662 Chipset। এছাড়াও রয়েছে Quad-Camera Setup যেখানে আপনি 64-Megapixel Primary Main Camera, 8-Megapixel Ultra-Wide-Angle lens, 2-Megapixel Depth Sensor এবং 2-Megapixel Macro Camera পেয়ে যাবেন। এরই সঙ্গে আপনি অসাধারণ 16MP Selfi Camera পেয়ে যাবেন। 

এখানেই শেষ নয় থাকছে আরও চমক। ডিভাইসটিতে আপনি পেয়ে যাবেন 4300mAh Battery এবং 66W Fast Charging এর সুবিধা। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে স্মার্টফোনটি 60% চার্জ হতে সময় লাগে মাত্র 17 মিনিট এবং ফুল চার্জ হতে সময় লাগে মাত্র 38 মিনিট। যা নিঃসন্দেহে খুবই সুবিধাজনক। একই সাথে স্মার্টফোনের মধ্যে Dual-SIM Support, Wi-Fi 802.11 b/g/n/ac, Bluetooth v5.0, GPS, 3.5mm Audio Jack, USB Type-C Port, Fingerprint Sensor ইনক্লুড রয়েছে। 

দাম কত রাখা হয়েছে?

স্মার্টফোনটি Malaysia তে Moonlight Silver, Interstellar Blue এবং Starry Black Colour ভেরিয়েন্ট প্রকাশ পেয়েছে। একটি মাত্র Configuration এই স্মার্টফোনটি মুক্তি পেয়েছে। যেখানে 8GB RAM + 128GB Storage এর দাম রাখা হয়েছে MYR 1,299 অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা প্রায় 23,338 টাকা। 

ইতিমধ্যেই Huawei’s Official Malaysia Website এর মাধ্যমে Malaysia Market এ স্মার্টফোনটির Pre-Order শুরু হয়ে গেছে। সবশেষে একথা আপনাকে মাথায় রাখতে হবে যে স্মার্টফোনটি শুধুমাত্র এখন বিদেশের মাটিতে সীমাবদ্ধ। কেমন লাগলো এই স্মার্টফোনের স্পেসিফিকেশন্স আপনার?