Reliance Jio নিয়ে এল Emergency Data Loan, পান 5GB ডেটা লোন হিসাবে, জেনেনিন কিভাবে

Reliance Jio Emergency Data Facility ShresthoTech

আমরা অনেক সময় এমন পরিস্থিতির সম্মুখীন হয়ে যখন আমাদের দেইলি মোবাইল ডেটা শেষ হয়ে যায়। অথচ আমাদের ডেটার প্রয়োজন হয়। তা এমারজেন্সি কোন কাজই হোক বা অন্য কোন কাজের প্রয়োজনে। তখন আর কিছু করার থাকে না। এই পরিস্থিতিতে রিলায়েন্স জিও তাদের উই কেয়ার(We Care) ইনিসিয়েটিভ এর আন্ডারে নিয়ে আসছে ইমারজেন্সি ডেটা লোন(Emergency Data Loan) ফেসিলিটি। 

এর মাধ্যমে আপনি এখন 55 টাকা মূল্যের 5GB ডেটা পেতে পারবেন বিনামূল্যে। আপনি পরে সেই টাকাটা মিটিয়ে দিতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক এই প্ল্যান সম্পর্কে বিস্তারিত।

Reliance Jio-র এই সুবিধাকে বলা হচ্ছে Emergency Data Loan Facility

কি এই ইমারজেন্সি ডেটা লোন ফেসিলিটি? এই সুবিধা We Care Initiative-এর আন্ডারে লঞ্চ করেছে Reliance Jio। সুবিধার মাধ্যমে যদি আপনার ফোনের ডেটা শেষ হয়ে যায়, তাহলে আপনি 1 GB করে মোট 5 বার এমার্জেন্সী ডেটা(Emergency Data) পেয়ে যাবেন লোন হিসেবে। এই প্রত্যেকটি ডাটা প্যাক এর দাম ধার্য করা হয়েছে 11 টাকা। অর্থাৎ আপনি 55 টাকা মূল্যের এমার্জেন্সী ডেটা পেয়ে যাবেন লোন হিসাবে। যে 55 টাকা আপনাকে পরবর্তীকালে শোধ করতে হবে। 

কিভাবে Emergency Data Loan সুবিধা উপভোগ করবেন?

এই সুবিধা উপভোগ করার জন্য সর্বপ্রথম আপনার জিও নাম্বারে একটা অ্যাক্টিভ প্ল্যান থাকা প্রয়োজন। তারপর আপনি এই সুবিধা ক্লেইম করতে পারবেন। ক্লেইম করার জন্য প্রথমে আপনার মাইজিও(MyJio) অ্যাপ্লিকেশন টিকে ওপেন করে নিন। তারপর বাঁ দিকে উপরের কোনায় হ্যামবার্গার মেনুতে ট্যাপ করুন। 

জানেন কি : WhatsApp-এ পাঠানো ভিডিওর Quality নষ্ট হয়ে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না আর, আসছে নতুন ফিচার

সেখানে মোবাইল(Mobile) সার্ভিসেস অপশন পেয়ে যাবেন। তার মধ্যে গিয়ে দেখুন এমার্জেন্সি লোন(Emergency Loan) রয়েছে। সেই অপশন এর ভিতর প্রসিড(Proceed) অপশন পেয়ে যাবেন। তারপর গেট ইমারজেন্সি ডেটা(Get Emergency Data) অপশন রয়েছে। সে অপশনটিতে ক্লিক করুন। সবশেষে অ্যাক্টিভেট নাউ(Activate Now) অপশনটি সিলেক্ট করে দিলেই ইমারজেন্সি লোন বেনিফিট পেয়ে যাবেন। মাত্র কয়েক মুহূর্তের মধ্যেই আপনাকে এই এমার্জেন্সি ডেটা বিনামূল্যে দিয়ে দেওয়া হবে। আপনি সেই একই পদ্ধতিতে পরবর্তীকালে এই পেমেন্ট করতে পারবেন। 

নিঃসন্দেহে, এটা একটা দারুন পদক্ষেপ রিলায়েন্স জিও পক্ষ থেকে। অন্যান্য টেলিকম অপারেটরদেরও বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে এই পদক্ষেপ গ্রহণ করা উচিত। তবে একটা জিনিস অবশ্যই খেয়াল রাখুন। এই লোন হিসাবে পাওয়া ডেটার ভ্যালিডিটি থাকবে আপনার বর্তমান প্ল্যানের ভ্যালিডিটি পর্যন্তই।