Instagram এবার এক গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে আসছে, হবে অনেকেরই অপেক্ষার অবসান

Instagram Story ShresthoTech

এতদিন পর্যন্ত সমস্ত সোশ্যাল মিডিয়ায় ইনফ্লুয়েনসার (Social Media Influencer) থেকে শুরু করে অনেক সাধারন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরাও অপেক্ষায় থাকতেন কবে তাদের 10,000 ফলোয়ারস কমপ্লিট হবে। অথবা তাদের অ্যাকাউন্ট ভেরিফাই হবে। তাহলেই স্টোরিতে লিংক শেয়ার করার ক্ষমতা তাদের এসে যাবে। এবার মনে করা হচ্ছে সেই অপেক্ষার অবসান হতে চলেছে। কারণ ইনস্টাগ্রম স্টোরিতে লিংক শেয়ার (Link Share) করার জন্য এই দুটো শর্ত খুব শীঘ্রই উঠে যেতে চলেছে বলেই মনে করা হচ্ছে। 

এবার খুব সহজেই ইনস্টাগ্রম স্টোরি তে Link শেয়ার করা যাবে

The Verge থেকে উঠে আসা এক তথ্য থেকে মনে করা হচ্ছে ইনস্টাগ্রাম ইউজারদের মধ্যে এই ফিচারটা নিয়ে ইতিমধ্যেই টেস্টিং শুরু করে দিয়েছে। তবে সকল ইউজারদের মধ্যে নয়। লিমিটেড কিছু আইওএস ইউজারদের জন্য এই ফিচারটি কার্যকরী করে করা হচ্ছে এর পর্যালোচনা। 

এর ফলে ইনস্টাগ্রাম স্টোরিতে লিংক শেয়ারিং স্টিকার (Link Sharing Sticker) কে ইন্ট্রোডিউস করা হচ্ছে। যার মধ্যে লিংক টিকে এডজাস্ট করা যাবে। পরবর্তীকালে যেকোন কেউ যখন সেই স্টিকারে ক্লিক করবেন তখন তিনি সেই লিংকে ভিজিট করতে পারবেন। এর ফলে খুব সহজেই অনেকেরই চাহিদা পূরণ হবে। 

জানেন কি : ছিল গাড়ি হয়ে গেল এরোপ্লেন, কল্পবিজ্ঞানের উড়ন্ত গাড়ি এখন সত্যি, AirCar কমপ্লিট করে ফেলল তার প্রথম টেস্ট ফ্লাইট

আরেকটি বিষয় এর সাথে যোগ হচ্ছে। এতদিন পর্যন্ত ইনস্টাগ্রম স্টোরিতে রিপ্লাই হিসেবে লিংক শেয়ার করা যেত না। সেটাও এবার করা যাবে। বর্তমানে ইনস্টাগ্রাম স্টোরিতে যে লিংক শেয়ার করার অপশন পাওয়া যায় তাতে Swipe Up করলে তবেই ভিজিট করা যায় সেই লিংক। কিন্তু এই নতুন ফিচারে করতে হবে না Swipe Up। শুধুমাত্র সেই নির্দিষ্ট স্টিকারে ট্যাপ করারই প্রয়োজন পড়বে।  

এই কাজ সম্পন্ন হবে নিঃসন্দেহে অনেকেই অপেক্ষা করে থাকেন এই ফিচারের। এই ফিচারটি যদি roll-out করে দেওয়া হয় তাহলে অনেকেরই এই অপেক্ষার অবসান হবে। খুব সুন্দর কাজেও দেবে ফিচার। তবে কবে অফিশিয়ালি এই ফিচারটিকে রোল আউট করে দেওয়া হবে তেমন কোনো নির্দিষ্ট সময়সীমা জানানো হয়নি এখনও ইন্সটাগ্রাম এর তরফ থেকে। মনে করা হচ্ছে ইনস্টাগ্রাম যদি ইনিশিয়াল এই টেস্টে সফল হয় তাহলে খুব শীঘ্রই এই ফিচার রোল আউট করে দেওয়া হবে সকলের জন্যই।