PC-তে এবার সরাসরি ব্যবহার করা যাবে Android Applications, Windows 11 নিয়ে আসছে এমনই সুবিধা

windows 11 will support android applications

এতদিন পর্যন্ত বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন (Android Applications) পিসি (PC)-তে ব্যবহার করতে গেলে আমাদের ইমুলেটর ব্যবহার করতে হতো। এবার সেই পরিস্থিতির পরিবর্তন হতে চলেছে। নতুন উইন্ডোজ ইলেভেন (Windows 11) আসতে চলেছে এমন ফিচার যার সাহায্যে বিল্ট ইন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সাপোর্ট (Built-in Android Application Support) পাওয়া যাবে। অর্থাৎ আপনার প্রয়োজনীয় Android Applications এবার চলে আসবে আপনার PC তেও। 

Windows 11-এ চলবে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন 

এবার থেকে সমস্ত ধরণের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন মাইক্রোসফট স্টোর (Microsoft Store) এর মধ্যেই আমরা পেয়ে যাব। পরবর্তীকালে এই গুলোকে আমরা ইন্সটল (Install) করে নিয়ে ব্যবহার করতে পারব আমাদের পিসিতেই। শুধুমাত্র সেটাই নয় স্টার্ট মেনুতে (Start Menu) এড করতে পারবো। প্রয়োজন হলে টাস্কবারেও (Taskbar) রেখে দিতে পারব সেই Application গুলিকে। 

এই সমস্ত সুবিধা গুলো আমরা পেতে চলেছি অ্যামাজনের জন্যই। মাইক্রোসফট স্টোরে অ্যামাজন তাদের অ্যাপস্টোর কে নিয়ে আসছে। এবং এই বিষয়ে মাইক্রোসফ্ট পার্টনার করেছে অ্যামাজনের সাথে।

ব্যবহার করা হচ্ছে ইন্টেলের ব্রিজ টেকনোলজিকে (Intel Bridge Technology)। যার ফলে খুব সুন্দর ভাবে এই সমস্ত এপ্লিকেশনগুলোকে আমরা ইন্সটল করতে পারব ও ব্যবহার করতে পারবো কোনোরকম সমস্যা ছাড়াই।  

জানেন কি : 20,000 টাকার বেশি দাম কমে গেল IQOO 3 স্মার্টফোনের, সুবর্ণ সুযোগ মিস করবেন না

নিঃসন্দেহে অনেক ইউজারদেরই ভীষণ রকম সুবিধাজনক হবে। এই নতুন ফিচারটি Windows 11 এ ইনক্লুড করার ফলে এখন থেকে অনেক গুরুত্বপূর্ণ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন পিসিতেই সরাসরি ব্যবহার করা যাবে।

এমনকি এতদিন পর্যন্ত গেমারদের ইমুলেটর ব্যবহার করতে হত। তবেই তারা জনপ্রিয় এন্ড্রইড গেম গুলি উপভোগ করতে পারতেন। এবার আর পিসিতে খেলার সেই বাধাও থাকবে না। পরবর্তী সপ্তাহ থেকে উইন্ডোজ ইলেভেন কে roll-out করা শুরু করে দেওয়া হবে