কি কি গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে Reliance Jio AGM 2021-এ? জেনেনিন এখানে

reliance jio agm 2021 important announcements that you should know

আজই হয়ে গেল রিলায়েন্স জিও-র 44 তম অ্যানুয়াল জেনারেল মিটিং (Annual General Meeting), সংক্ষেপে AGM। এর মাধ্যমে রিলায়েন্স জিও তাদের আপকামিং ফাইভ-জি প্ল্যান, নতুন জিও ফোন, তাদের ফিউচার প্ল্যান সম্পর্কে দারুন সব ঘোষণা করেছে। এক ঝলকে আমরা দেখেনেব AGM-এ কি কি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে রিলায়েন্স জিও।  

শীঘ্রই আসছে Jio Phone Next

Jio Phone Next আসছে খুব শীঘ্রই। এবং এই Jio Phone Next তৈরি করতে রিলায়েন্স জিও পার্টনারশিপ করেছে Google-এর সাথে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমকে স্পেশালি অপটিমাইজ করা হয়েছে শুধুমাত্র জিওর এই নতুন স্মার্টফোনের জন্যই।

নিঃসন্দেহে একগুচ্ছ প্রয়োজনীয় ফিচার থাকবে রিলায়েন্স এই Jio Phone Next এর মধ্যে। যেটা বরাবরের মতই প্রয়োজনে ইউজারদের অনেক সুবিধা প্রদান করবে। 

5G টেকনোলজিতে অগ্রণী ভূমিকা নিতে চলেছে Jio

দেশের মধ্যে সর্বপ্রথম রিলায়েন্স জিও নিয়ে আসতে চলেছে 5G। এমনটাই তাদের দৃঢ় সংকল্প এবং এই সংকল্প পূরণে তারা পার্টনারশিপ করছে গুগল, ফেসবুক, মাইক্রোসফট এর মতো বিশ্ব বিখ্যাত কোম্পানির সাথে। গুগলের ক্লাউড সার্ভিস কে ব্যবহার করবে তারা তাদের জিও 5G টেকনোলজি ভিত্তিপ্রস্তর স্থাপনে। 

সাথে ঘোষণা করা হয়েছে 10MW ক্যাপাসিটির Jio-Azure ডেটা সেন্টার স্থাপন করা হবে মাইক্রোসফট এর সাথে কোলাবরেশনে। আমরা ইতিমধ্যেই জানি Azure Microsoft-এর বিশ্ব বিখ্যাত ক্লাউড বেসড কম্পিউটিং সার্ভিস।  

Jio 5G স্পিড

রিলায়েন্স জিও ইতিমধ্যেই তাদের 5G সলিউশন টেস্ট করে নিয়েছে। এবং যার মধ্যে 1Gbps পর্যন্ত স্পিড পাওয়া সম্ভব হয়েছে। ইতিমধ্যেই ভারতের বেশ কয়েকটি জায়গায় এবং Navi Mumbai-তে শুরু হয়ে গেছে 5G নেটওয়ার্ক টেস্টিং। যেগুলো খুব ভালো রেজাল্ট দিয়েছে। 

Health Care এ নিয়ে আসা হবে আমূল পরিবর্তন

গ্লোবাল পার্টনারের সাথে করে Jio নিয়ে আসতে চাইছে হেলথ কেয়ার, এডুকেশন, এন্টারটেইনমেন্ট ইত্যাদি ক্ষেত্রে বড়োসড়ো পরিবর্তন। রিলায়েন্স জিও তৈরি করছে জিও 5G যুক্ত অ্যাম্বুলেন্স। এই আম্বুলান্স গুলোকে বলা হচ্ছে হসপিটালের ইমার্জেন্সি রুমে এক্সটেন্ডেড ভার্সন।

জানেন কি : 20,000 টাকার বেশি দাম কমে গেল IQOO 3 স্মার্টফোনের, সুবর্ণ সুযোগ মিস করবেন না

এতই উন্নত চিকিৎসা ব্যবস্থা থাকবে এর মধ্যে। যা সুবিধা থাকছে তা রীতিমতো হতবাক করার মতো। থাকছে রিমোট ডাক্তার এক্সেস। থাকবে হাই ফিডেলিটি টেলিমেডিসিনের ব্যবস্থাও। যা পরবর্তীকালে অনেক সুবিধা প্রদান করবে সাধারণ নাগরিকের।

শিক্ষা ক্ষেত্রেও কাজ করবে জিও

শিক্ষাক্ষেত্রে রিলায়েন্স জিওর আকর্ষণ রয়েছে সেটা আমরা জানি। এবার শিক্ষাক্ষেত্রেও 5G টেকনোলজির সাহায্য নিয়ে আরও ইন্টারেক্টিভ কনটেন্ট তৈরি করতে চলেছে রিলায়েন্স জিও। তারা তৈরি করছে AR এবং VR কন্টেন্ট। যার ফলে পড়াশোনা আরও আনন্দদায়ক হয়ে উঠবে স্টুডেন্টদের জন্য। 

শ্রেষ্ঠ টেক-এর টেক আপডেট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সমস্ত লেটেস্ট আপডেট পেতে আমাদের সাথে সোশ্যাল মিডিয়ায় অবশ্যই জয়েন করুন।