Instagram Reels-এও আসবে Advertisements, জেনেনিন কেমন হবে সেই এক্সপিরিয়েন্স

instagram will start showing advertisements in reels

টিকটকের (TikTok) রাইভ্যাল হিসাবে গত বছরই ইনস্টাগ্রাম তাদের Reels প্লাটফর্ম কে ইন্ট্রোডিউস করে দিয়েছিল। টিকটকের মতোই এই প্লাটফর্মের মধ্যে 15 সেকেন্ডের ভিডিও ক্লিপস পোস্ট করতে পারেন ইউজাররা। সম্প্রতি ইন্সটাগ্রাম এর তরফ থেকে এই ইনস্টাগ্রম রিলসকে প্রচন্ড রকম ভাবে বুস্ট করা হচ্ছে। তাই এনগেজমেন্ট বেশি আসছে স্বাভাবিকভাবেই। এবার ইনস্টাগ্রাম ঘোষণা করেছে যে ইনস্টাগ্রম রিলসের মধ্যেও এবার থেকে দেওয়া হবে অ্যাডভার্টাইজমেন্ট (Advertisements)। 

দুটো ইনস্টাগ্রাম রীলস ক্লিপস এর মধ্যে 30 সেকেন্ড পর্যন্ত অ্যাডভার্টাইজমেন্ট দেওয়া হবে। অ্যাডভার্টাইজমেন্ট এর উপর স্পনসর্ড (Sponsord) লেখা থাকবে। তার সাথে অ্যাডভার্টাইজিং একাউন্টের নাম দেওয়াও থাকবে। গত এপ্রিল মাসে ভারতে ইনস্টাগ্রাম তাদের এই অ্যাডভার্টাইজমেন্ট প্রোগ্রামকে টেস্টিং শুরু করে দিয়েছিল। পরবর্তীকালে সেটা অস্ট্রেলিয়া, ব্রাজিল এবং জার্মানিতে শুরু করে দেওয়া হয়।

তবে এখন একটু অন্যরকম ফিচার্স আনা হচ্ছে। ইনস্টাগ্রামের মতোই এই ইনস্টাগ্রাম Reels এর অ্যাডভার্টাইজমেন্ট গুলোকেও ইউজাররা লাইক করতে পারবেন। কমেন্ট করতে পারবেন অথবা সেভ করতে পারবেন। এই বিষয়ে ইনস্টাগ্রামের চিফ অপারেটিং অফিসার জানিয়েছেন বিভিন্ন ধরনের ব্র্যান্ড রিলসের এর অ্যাডভার্টাইজমেন্ট কে ব্যবহার করে নিজের ব্যবসা বৃদ্ধি করতে পারবেন।

জেনেনিন : কিভাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া-র Beta Version Install করবেন? এখুনি জেনেনিন

তিনি জানাতে ভোলেননি যে এইরকম ভাবে Reels এর মধ্যে যে Advertisements গুলো দেখানো হবে। ইচ্ছা হলে সেগুলো কেও স্কিপ করা যাবে। কোনো এড কে যদি অপ্রীতিকর মনে হয়। তাহলে এই এডের মেনুতে ক্লিক করে তাকে রিপোর্ট করাও যাবে। তাই আপনি যে ধরণের এড দেখতে পারবেন সেটা আপনার কনট্রোলেই থাকবে। এমনটাই প্ল্যান করছে ইনস্টাগ্রাম।