Covid-19 ভ্যাকসিন বুক হল আরও সহজ, নয়া উদ্যোগ PayTM এর

now book your vaccine slot directly on the paytm app

Covid -19 থেকে বাঁচার জন্য টিকা নেওয়ার প্রয়োজন এখন সবথেকে বেশি। আর এই পরিস্থিতিতে ভারত সরকারের তরফ থেকে সব রকম ভাবে প্রচেষ্টা চলছে টিকা কে সকল জনগণের মধ্যে ছড়িয়ে দিতে। সকলকে সচেতন করার পাশাপাশি সকলের কাছে এই সুবিধা পৌঁছে দেওয়ার উদ্যোগও সমানভাবে নিয়ে চলেছে ভারত সরকার।

এই পরিস্থিতিতে বেশ কিছু কম্পানি এবং এজেন্সি ভারত সরকারের কাছে অনুরোধ করেছিল তাদেরকেও Covid -19 ভ্যাকসিন বুকিং করতে পারমিশন দিতে। এর মধ্যে 91 টি এরকম প্ল্যাটফর্ম কে অনুমতি দেওয়া হয়েছে। যার মধ্যে PayTM অন্যতম। এবার থেকে এই পেটিএম অ্যাপ্লিকেশন ব্যবহার করেও আপনি Covid-19 এর ভ্যাকসিন নেওয়ার জন্য এপয়েন্টমেন্ট বুক করতে পারবেন। 

এই বিষয়ে যাবতীয় পারমিশন এবার ভারত সরকারের তরফ থেকে দিয়ে দেওয়া হলো পেটিএম কে। যার ফলে এতদিন পর্যন্ত ভ্যাকসিন স্লট এভেলেবেলিটির অ্যালার্ট পাচ্ছিলাম আমরা পেটিএম থেকে। আর এবার থেকে আমরা ভ্যাকসিন নেওয়ার জন্য স্লট বুক করতেও পারবো পেটিএম অ্যাপ্লিকেশনের মধ্যে থেকেই। 

এই বিষয়ে পেটিএম কোম্পানির তরফ থেকে বেশ কয়েকটি ইনফরমেশনও দেওয়া হয়েছে। ইতিমধ্যেই জানা যাচ্ছে পেটিএম অ্যাপ এর মধ্যে Vaccine Finder সার্ভিস থাকবে। যার মধ্যে গিয়ে তাদের ভ্যাক্সিনেশন স্লট বুক করতে পারবেন ইউজাররা। সেখানে গিয়ে ইউজার তার লোকেশন অনুযায়ী অথবা বয়স অনুযায়ী বুক করতে পারবেন ভ্যাকসিন। এছাড়াও তিনি প্রথম ডোজ চাইছেন নাকি দ্বিতীয় ডোজ তাও বেছে নেওয়া যাবে। সমস্তকিছু নির্ণয় করে ভ্যাকসিন এর জন্য স্লট বুক করতে পারবেন সাধারণ ইউজাররা।

জেনেনিন : রিয়েলমির এক স্মার্টফোনেরই রি-ব্র্যান্ডেড ভার্সন হতে চলেছে OnePlus Nord 2, উঠে আসছে এমনই তথ্য

এখানেই শেষ নয়। এমনকি এর মধ্যে থাকবে ফ্রী অথবা পেইড ভ্যাকসিন নেওয়ার অপশনও। পেটিএম অ্যাপ এর মধ্যে আপনি যদি বিশেষ কোনো ধরনের ভ্যাকসিন নিতে চান, সেটাও বেছে নিতে পারবেন। নিঃসন্দেহে দারুন পদক্ষেপ পেটিএম এর পক্ষ থেকে।

ইতিমধ্যেই ভারতে পেটিএম ইউজারের সংখ্যা অত্যন্ত রকম বেশি। প্রায় 100 মিলিয়ন অ্যাক্টিভ ইউজার প্রতিমাসে পেটিএম অ্যাপ্লিকেশনকে ব্যবহার করেন। আর তার জন্যই এই ভ্যাকসিন নেওয়ার মহৎ উদ্যোগে পেটিএম অগ্রণী ভূমিকা নেবে তা তো বলাই যায়।