খুব শিগগিরই Twitter নিয়ে আসতে চলেছে Super Follows অপশন, থাকবে অ্যাডিশনাল বেনিফিট

twitter might soon introduce super follows feature

মাত্র কয়েকদিন আগেই টুইটার (Twitter) তাদের ইনভেস্টর দের সাথে এক ভার্চুয়াল মিটিং এ Twitter Super Follows এর ঝলক দেখিয়ে ছিল। এবার মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই সুপার ফলোজ ফিচারটি চলে আসবে টুইটারে। যার ফলে টুইটার ক্রিয়েটর এবং তার সাথে তার ফলোয়ার্স দুজনেরই সুবিধা হবে।  

কি এই Super Follow অপশনটি? 

Twitter Super Follows কে বলা যায় Patreon এর মতই একটি সার্ভিস। এর সাহায্যে নির্দিষ্ট কোন ক্রিয়েটরের টুইটার ফলোয়াররা সামান্য কিছু অ্যামাউন্ট দেওয়ার মাধ্যমে অ্যাডিশনাল বেনিফিট পেয়ে যাবেন। 

অ্যাডিশনাল বেনিফিট এর মাধ্যমে ফলওয়ার্সরা যেমন পেতে পারবেন সাপোর্টার ব্যাজ। তেমনই পেতে পারবেন সাবস্ক্রাইবার অনলি নিউজলেটারের সুবিধাও। তা ছাড়াও থাকছে এক্সক্লুসিভ কন্টেন্ট, ডিলস এন্ড ডিসকাউন্ট আর কমিউনিটি একসেসের মতো অ্যাডভান্টেজ।

অর্থাৎ সামান্য কিছু অর্থের বিনিময়ে এই সমস্ত সুযোগ সুবিধা যদি কোনো ফলওয়ার্স নিতে চান তাহলে তিনি তার ফেভারিট ক্রিয়েটরদের কাছ থেকে তা নিতে পারবেন। টুইটারের যে স্ক্রিনশটটি আমরা পেয়েছি তাতে দেখা যাচ্ছে 4.99 ইউএস ডলার প্রতি মাসে দিয়ে এই সমস্ত সুবিধা গুলো পাওয়া যাচ্ছে এই Super Follows এর জন্য। 

জেনে নিন : টুইটারের অল্টারনেটিভ Koo App লঞ্চ হয়ে গেল নাইজেরিয়াতেও, সুযোগের সদব্যবহার কাকে বলে শিখতে হবে Koo এর থেকে

এছাড়াও ক্রিয়েটর চাইলে এই Suepr Follows সাবস্ক্রাইবারদের জন্যই শুধুমাত্র ট্যুইট করতেও পারবেন। নিঃসন্দেহে এই অ্যাডিশনাল আর্নিং স্ট্রিম ক্রিয়েটর এবং তার তাদের সাথে তার ফলোয়ার্স উভয়পক্ষ কেই অ্যাডিশনাল বেনিফিট প্রদান করবে। 

কারা পাবেন এই Super Follow ফিচার?

Jane Manchun Wong নামে এক রিসার্চার এই বিষয়ে যাবতীয় খোঁজখবর সমেত একটি টুইট করেছেন। তিনি বলেছেন এখনো পর্যন্ত যাদের টুইটারে 10,000 ফলোয়ার্স রয়েছেন। লাস্ট মান্থে কম করে পঁচিশটা টুইট করেছেন। এবং যাদের বয়স 18 বছর হয়ে গেছে শুধুমাত্র তারাই সুপার ফলো ফিচারটিকে এনেবেল করতে পারবেন তাদের টুইটার অ্যাকাউন্টে। 

তবে এত কিছু তথ্য পাওয়া গেলেও টুইটারের কাছ থেকে এখনো অফিশিয়ালি কোনো খবর পাওয়া যায়নি। সমস্ত কিছু যদি সত্যি হয় তবে মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই ফিচারটি হাতে পেয়ে যাবে টুইটার ইউজাররা।