কোভিড‌ ‌ভ্যাক্সিনেশন‌ ‌স্লট‌ ‌ফাঁকা‌ ‌আছে‌ ‌কিনা‌ ‌এলার্ট‌ ‌দিয়ে‌ ‌জানিয়ে‌ ‌দেবে‌ ‌Paytm,‌ ‌জেনেনিন‌ ‌কিভাবে‌ ব্যবহার‌ ‌করবেন‌ ‌এই‌ ‌নতুন‌ ‌সুবিধা‌

paytm launches vaccination slot availability alert tool

করোনাভাইরাস এর বিরুদ্ধে লড়াইয়ে সারা দেশজুড়ে শুরু হয়ে গেছে ভ্যাক্সিনেশন প্রক্রিয়া। আর এক্ষেত্রে ভ্যাক্সিনেশনের এর জন্য রেজিস্ট্রেশন করতে গিয়ে অনেককেই পড়তে হচ্ছে সমস্যায়। এই পরিস্থিতিতে এগিয়ে এল ডিজিটাল পেমেন্ট প্লাটফর্ম Paytm। এবার থেকে পেটিএম প্ল্যাটফর্মের সুযোগ নিয়ে পাওয়া যাবে আপনার এলাকায় ভ্যাক্সিনেশন স্লট ফাঁকা আছে কিনা তার হদিশ। 

এই বিষয়ে বিস্তারিত জানিয়ে টুইট করেছেন Paytm এর CEO বিজয় শেখর শর্মা। দেখেনিন তার করা Tweet টি- 

কিভাবে ব্যবহার করবেন Paytm এর এই অ্যালার্ট?

আপনার এলাকায় কোথায় ভ্যাকসিনেশন স্লট ফাঁকা রয়েছে তা জানার জন্য প্রথমেই Paytm অ্যাপ্লিকেশন কে আপনাকে ওপেন করে নিতে হবে। তারপর নিচের দিকে দেখুন Vaccine Finder অপশন দেখতে পেয়ে যাবেন। তারমধ্যে আপনার পিন কোড বা জেলা সিলেক্ট করে নিতে বলা হবে। এরপর আপনি সেখানে 18 থেকে 45 বছরের মধ্যে বয়স বেছে নেবেন । 

তাহলে সেখানে দেখিয়ে দেওয়া হবে আপনার বেছে নেওয়া এলাকাতে কোথায় কোথায় ভ্যাকসিন এভেলেবেল রয়েছে। আপনার বেছে নেওয়া এলাকায় যদি ভ্যাকসিন অ্যাভেলেবল না থাকে তাহলে Notify me when slots are available অপশনও আপনি পেয়ে যাবেন। 

অর্থাৎ যখন সেই নির্দিষ্ট জায়গায় ভ্যাকসিন এভেলেবেল হবে তখন পেটিএম এর তরফ থেকে আপনাকে নোটিফিকেশন পাঠিয়ে জানিয়ে দেওয়া হবে। পেটিএম চ্যাটের মাধ্যমে আপনাকে অ্যালার্ট দিয়ে জানিয়ে দেওয়া হবে। নিঃসন্দেহে এটি একটি দারুন উদ্যোগ পেটিএম এর তরফ থেকে। 

ভ্যাকসিন নিতে গিয়ে কোথায় ভ্যাকসিন অ্যাভেলেবল আছে। এই সম্পর্কিত যদি আপনাকেও সমস্যায় পড়তে হয়। তাহলে অবশ্যই পেটিএম এর এই সুবিধাটি কে কাজে লাগান।

জেনে নিন : প্রিপেইড টেলিকম প্ল্যানের সাথে পাবেন Health Insurance, দেখেনিন Vi এর দারুন দুটি Hospicare প্ল্যান সম্পর্কে বিস্তারিত

প্রসঙ্গত উল্লেখ্য, এই সুবিধা দেওয়ার জন্য পেটিএম ব্যবহার করছে ভারত সরকারের CoWin এর API। যার জন্যই তারা এই সুবিধা প্রদান করতে পারছে। ইতিমধ্যে বাজারে ভ্যাক্সিনেশন রেজিস্ট্রেশন এর জন্য অনেক ফেক পোর্টালে ছড়িয়ে পড়েছে। অবশ্যই সে দিক থেকে সচেতন থাকুন। পেটিএম শুধুমাত্র আপনাকে স্লট ফাঁকা রয়েছে কিনা দেখতে পারবে। আর স্লট ফাঁকা হলে তার অ্যালার্ট দিতে পারবে।

কিন্তু যখন আপনি ভ্যাক্সিনেশন এর জন্য রেজিস্ট্রেশন করতে যাবেন। তখন আপনাকে সেই CoWin পোর্টালে ট্রানস্ফার করে দেওয়া হবে। নিঃসন্দেহে পেটিএম এর এই প্রচেষ্টা প্রশংসা কুড়িয়ে নিচ্ছে নেটিজেনদের কাছ থেকে। 

সমস্ত Latest Tech News সবার আগে পেতে জয়েন করুন আমাদের Telegram গ্রুপ। সাথে Twitter ও Facebook -এ আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন।