ভিডিও কলিংয়ে Noise সমস্যা? Skype নিয়ে এল নতুন ফিচার

skype rolls out ai noise cancellation for desktop app

বর্তমান সময়ে Video Calling অ্যাপ্লিকেশনগুলোর জনপ্রিয়তা অত্যন্ত রকম বেশি। লকডাউনের পর থেকে এর জনপ্রিয়তা প্রচন্ড রকমের বৃদ্ধি পেয়েছে সঙ্গত কারণেই। আর এই ভিডিও কলিং এর জগতেই অত্যন্ত জনপ্রিয় অ্যাপ্লিকেশন এবং ইন্ডাস্ট্রীতে বহু পুরনো নাম Skype। সদ্য সদ্য Skype Desktop ভিডিও কলিং Application-এ নতুন একটি ফিচার যোগ হলো যেটা আপনার ভিডিও কলিং এক্সপেরিয়েন্সকে আরও ইমপ্রুভ করবে। 

কি এই নতুন ফিচার ?

নতুন ফিচারটি হল AI Noise Cancellation ফিচার। আপনি যদি স্কাইপের ডেস্কটপ অ্যাপ্লিকেশন কে ব্যবহার করেন, তাহলে এই ফিচারের সাহায্যে আরো এনহান্সড নয়েজ ক্যান্সলেশন এবং তারই সাথে দারুন নয়েজলেস এক্সপেরিয়েন্স পাবেন আপনি ভিডিও কলিংয়ের সময়। 

কিভাবে অ্যাক্টিভেট করতে পারবেন AI Noise Cancellation ? 

Skype ডেক্সটপ App-এ AI Noise Cancellation কে এক্টিভেট করার জন্য প্রথমেই আপনি তার Settings-এ চলে যান। সেখানে আপনি পেয়ে যাবেন Audio and Video অপশনস। তার মধ্যে আপনি পেয়ে যাবেন Noise Cancellation। সেইখানে আপনাকে High মোডকে সিলেক্ট করে নিতে হবে। 

এর ফলে আপনার ভয়েস বাদে বাকি যে সমস্ত আওয়াজ আসবে সেই গুলোকে অটোমেটিক ক্যানসেল করে দেবে Skype। এই বিষয়ে বিস্তারিত জানিয়ে একটি ব্লগ পোস্ট করেছে স্কাইপে এবং তারা জানিয়েছে প্রকৃতপক্ষে এই প্রযুক্তিটি তারা তৈরি করেছিল Microsoft Teams এর জন্য। কিন্তু পরবর্তীকালে Skype ডেস্কটপ অ্যাপ্লিকেশন ইমপ্লিমেন্ট করা হয়। 

জেনে নিন : এবার টিকটক ব্যান হতে চলেছে পাকিস্তানেও, বারবার উঠে আসছে অশালীন কন্টেন্টের তত্ত্ব

ভিডিও কলিং এর ক্ষেত্রে আমাদের অনেককেই ব্যাকগ্রাউন্ড নয়েজ নিয়ে সমস্যায় পড়তে হয়।  এই নতুন ফিচারটি দারুন সুবিধা প্রদান করবে আপনাকে সে ক্ষেত্রে। ভিডিও কলিং এর সময় যদি নয়েজ নিয়ে সমস্যায় পড়তে হয় আপনাকে অবশ্যই স্কাইপের ডেস্কটপ অ্যাপ্লিকেশনের এই নতুন AI Noise Cancellation ফিচারটি ব্যবহার করুন এবং আপনার কাজে লাগান।

সমস্ত Latest Tech News সবার আগে পেতে জয়েন করুন আমাদের Telegram গ্রুপ। সাথে Twitter ও Facebook -এ আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন।