প্রত্যেকদিন একটি নতুন English Word শিখতে সাহায্য করবে Google-এর নয়া ফিচার, খুব সুন্দর কাজে লাগবে আপনার

Learn New Word Everyday with Google
Learn a New English Word Everyday with this New Google Feature (Image : Google)

আপনি যদি ইংরেজি ভাষা ভালোভাবে শিখতে চান তাহলে ইংরেজি শব্দভাণ্ডার সমৃদ্ধ হওয়া অত্যন্ত জরুরি। আর এই ইংরেজিতে ভোকাবুলারি কে স্ট্রং করার জন্য গুগল (Google) একটা দারুন ফিচার নিয়ে এসেছে।

নতুন নতুন ইংরেজি শব্দ শিখতে সাহায্য করবে গুগলের নতুন ফিচার 

প্রত্যেকদিন নতুন ইংরেজী শব্দ শিখতে সাহায্য করবে আপনাকে গুগলের এই নতুন ফিচার। অতিসম্প্রতি এই ফিচারটি রোল আউট করে দিয়েছে গুগল। আপনি যদি গুগল অ্যাপ (Google App) ব্যবহার করেন তাহলে এই ফিচারটি আপনি ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড ও আইওএস এই দুই প্ল্যাটফর্মের জন্যই এই ফিচারটি রোল আউট করে দেওয়া হয়েছে সকল ইউজারদের জন্যই। 

এই ফিচার যদি আপনি ব্যবহার করেন তাহলে প্রত্যেকদিন আপনাকে একটি করে নতুন শব্দ দেওয়া হবে নোটিফিকেশনের মাধ্যমে। তারই সাথে দেওয়া থাকবে এই শব্দের মানে এবং প্রয়োগও। আপনি চাইলেই এই শব্দটা শিখে নিতে পারবেন খুব তাড়াতাড়িই।  

জেনেনিন : সাবধান! এই অ্যাপ্লিকেশন গুলো দ্রুত শেষ করে দিচ্ছে আপনার স্মার্টফোনের ব্যাটারি, এক্ষুনি সচেতন হয়ে যান

কিভাবে Google App-এর এই নতুন ফিচার ব্যবহার করবেন? 

অ্যান্ড্রয়েড এবং আইওএস এই দুটো প্লাটফর্ম এর জন্যই আপনি এই ফিচারটিকে ব্যবহার করতে পারবেন। কিভাবে গুগল অ্যাপ এর নতুন ফিচারটি ব্যবহার করবেন? এবার সেটাই জেনে নেওয়া যাক। প্রথমে গুগল অ্যাপটি ওপেন করে নিন। ওপেন করে নিয়ে সার্চ বারে লিখুন Define। তারপর যে ইংরেজি শব্দের মানে আপনি খুঁজছেন সেটা লিখে দিন। এরপর সার্চ করে দিন। যেমন- Define Tottering।

তাহলেই দেখবেন সার্চ রেজাল্টের উপরে একটা বেল আইকন দেখাবে। সেই বেল আইকনটিতে ট্যাপ করে দিলেই প্রত্যেকদিন আপনাকে নতুন নতুন শব্দ নোটিফিকেশন হিসেবে পাঠানো হবে। আপনার প্রয়োজন হলে সেই নোটিফিকেশনটিতে আপনি ট্যাপ করে সেই শব্দ সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন। নিঃসন্দেহে এটা খুব সুন্দর ফিচার হতে চলেছে যারা ইংরেজি শব্দ ভান্ডার গড়ে তুলতে চান তাদের জন্য।

তাই আপনিও যদি গুগল থেকে প্রত্যেকদিন নতুন নতুন ইংরেজী শব্দ শিখতে চান, এক্ষুনি এই ফিচারটি কে ব্যবহার করে দেখুন। গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন।