Twitter-এ Sign In/Sign Up করা হল আরও সহজ, এই বিশেষ ফিচার নিয়ে আসা হল

third party sign in sign up available on tiwtter

অতিসম্প্রতি টুইটার (Twitter) কে বেশকিছু নতুন ফিচার নিয়ে কাজ করতে দেখা গেছে। আর এবার আরও এক গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় ফিচার নিয়ে চলে এলো টুইটার তাদের প্ল্যাটফর্মের মধ্যে। আপনি যদি চান এবার থেকে আপনি আপনার গুগল অথবা অ্যাপেল আইডি ব্যবহার করেও টুইটার সাইন ইন বা সাইন আপ করতে পারবেন। 

আর আপনার ইমেইল আইডি যদি একই হয় তাহলে আপনার এক্সিস্টিং অ্যাপেল আইডি অথবা গুগল আইডির সাথে ইমেইল আইডি লিংক করে নিতে পারবেন। এর ফলে সাইন ইন ও সাইন আপ করার সময় বারবার ইমেইল আইডি পাসওয়ার্ড টাইপ করার ঝামেলা আর থাকবে না। খুব সহজেই আপনার গুগল আইডি অথবা অ্যাপেল আইডির মাধ্যমে আপনি এই কাজ করে নিতে পারবেন। 

তবে একটা কথা অবশ্যই খেয়াল রাখুন যদি এগুলি দিয়ে আপনি টুইটার একাউন্ট তৈরি করেন এই দুটো আইডির মধ্যে আপনি যে প্রোফাইল পিকচার ব্যবহার করছেন সেটা অটোমেটিক আপনার টুইটারের প্রোফাইল পিকচার হয়ে যাবে। তবে অবশ্যই, যেকোনো সময় আপনি সেটাকে পরিবর্তন করে নিতে পারবেন। নিঃসন্দেহে এই ফিচার এসে টুইটার সাইন ইন বা সাইন আপ করার প্রসেস টিকে খুবই সহজ-সরল করে দিল। আর এটাই টুইটার করতে চাইছিল বেশ কিছুদিন ধরেই।

জেনেনিন : WhatsApp ইউজারদের জন্য রোল আউট করে দেওয়া হল View Once ফিচারটি, তবে এই বিষয়টি অবশ্যই জেনে রাখুন

এই বিষয়ে অবশ্যই খেয়াল রাখুন, আপনার এই গুগল আইডি ব্যবহার করে এন্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে আপনি সাইন ইন বা সাইন আপ করতে পারবেন। তার সাথে ব্রাউজার থেকেও এই কাজ গুলি করা যাবে। তবে অ্যাপেল আইডি ব্যবহার করে শুধুমাত্র অ্যাপেল ডিভাইস থেকেই আপনি সাইন আপ বা সাইন ইন করতে পারবেন। 

বেশ কিছুদিন ধরেই এই ফিচারটিকে বিটা টেস্টারদের মধ্যে পরীক্ষা করে যাচ্ছিল টুইটার। অবশেষে নিয়ে আসা হল সকলেই জন্য। নিঃসন্দেহে খুবই সুবিধাজনক হবে এবার থেকে টুইটার ইউজারদের জন্য এই ব্যাপারটি।  কেমন লাগলো ফিচারটি আপনার? অবশ্যই জানাতে ভুলবেন না।