Tesla-র CyberTruck-এ থাকবেনা দরজার হ্যান্ডেল, তাহলে কিভাবে খুলবে দরজা? উত্তর দিলেন ইলন মাস্ক নিজেই

Tesla CyberTruck ShresthoTech
Tesla CyberTruck (Image Credit : ShresthoTech)

বিশ্ব বিখ্যাত ইলেকট্রনিক্স স্মার্ট কার মেকার Tesla সম্পর্কে আর বিস্তারিত পরিচয় দেওয়ার কিছু নেই। আমরা সকলেই অল্পবিস্তর টেসলার সম্পর্কে জানি। কারণ তাদের জনপ্রিয় ইলেকট্রনিক স্মার্ট কার গুলি। শুধুমাত্র তাই নয় স্মার্ট কারের বাজারে রীতিমতো অসাধ্য সাধন করেছে এই বিশ্ব বিখ্যাত কম্পানি। 

আর এবার তারাই নিয়ে আসছে সাইবারট্রাক(CyberTruck)। যেটাও ইলেক্ট্রনিক ভেহিকেলের জগতে এক নতুন মাইলস্টোন স্থাপন করতে চলেছে। এবার এই সাইবার ট্রাক সম্পর্কেই অবাক করা তথ্য দিলেন টেসলা কোম্পানির সিইও ইলন মাস্ক নিজেই। তিনি জানিয়েছেন এই সাইবার ট্রাকে কোনরকম কোন রকম দরজার হ্যান্ডেল থাকবে না। তাহলে কিভাবে খুলবে এই সাইবার ট্রাকের দরজা? সাইবার ট্রাক নিজেই নিজের মালিককে চিনে নেবে, এবং অটোমেটিক আনলক করে দেবে তার দরজা। 

জেনেনিন : Google Doodle-এর মাধ্যমে শ্রদ্ধা জানানো হচ্ছে ভারতের প্রথম মহিলা ডাক্তার কাদম্বিনী গাঙ্গুলী কে, গর্বের মুহূর্ত সকলের জন্য

Tesla তাদের সাইবার ট্রাক সকলের সামনে নিয়ে আসার পর থেকেই জনসমক্ষে উত্তেজনার শেষ নেই। কেউ এর ডিজাইনকে ফিউচারিস্টিক বলেছিলেন, তো কেউ আবার এটাকে কৌতুকের ছলে উড়িয়ে দিয়েছেন। কিন্তু এই সাইবার ট্রাক যে হেলাফেলার নয়। এর মধ্যেও যে অভূতপূর্ব টেকনোলজি থাকছে তার উদাহরণ এই ঘোষণায়। এই বিষয়ে ইলন মাস্ক এক টুইটের উত্তর দিতে গিয়ে এই হ্যান্ডেল না থাকার কথা বলেছেন। 

প্রসঙ্গত উল্লেখ্য, টেসলার সাইবার ট্রাক সবার সামনে আনভিল করেছিল 2019 সালেই। তারপর থেকে নানান সময়ে খবরে শিরোনামে উঠে এসেছে এই সাইবার ট্রাক। টেসলাও এর গাড়ির কার্যকারিতা সম্পর্কে কাস্টমারদের বোঝাতে কোন রকমের খামতি রাখেনি। সারা পৃথিবী জুড়ে এখনই 200,000 উপর অর্ডার পেয়ে গেছে এই গাড়ি। 

সমস্ত লেটেস্ট টেক আপডেট সবার আগে পেতে আমাদের সাথে থাকতে ভুলবেন না। আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন।