96700 টাকার AC বিক্রি হচ্ছে মাত্র 5900 টাকায়, এমনই ভুলের সদ ব্যবহার করেছেন Amazon India কাস্টমাররা

ShresthoTech Amazon India

ভুল সবারই হয় এবং সেই ভুলেরই কিছু না কিছু মাশুল দিতে হয় সকলকেই। এবার এমনই ভুলেরই মাশুল দিতে হচ্ছে আমাজন ইন্ডিয়া(Amazon India) কেও। সম্প্রতি তারা এক সাংঘাতিক ভুল করে ফেলেছে একটি প্রোডাক্টের দাম ঠিক করার ক্ষেত্রে। আর ভুল করে মোটা টাকা ডিসকাউন্ট দিয়ে দেওয়া হয় একটি প্রোডাক্টে। আর কাস্টমারদের মধ্যেও হুড়োহুড়ি লেগে যায় এই প্রোডাক্ট কেনার।

ভুল করে মোটা টাকা ডিসকাউন্ট দিয়ে ফেলে অ্যামাজন 

ঘটনাটির সূত্রপাত Toshiba Inverter Split AC কে নিয়ে। এই AC ভুল করে অ্যামাজনে দাম দেওয়া হয়েছিল মাত্র 5,900 টাকা। আর এই দাম দেখেই ক্রেতাদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। অনেকে এই প্রোডাক্টের অর্ডার দিয়ে দেন। প্রোডাক্টটির এই ডিল অনেকের কাছেই অবিশ্বাস্য মনে হলেও এমনই কান্ড ঘটে গেছে সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়াতে।

জানেন কি : আপনাকে হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করে দিয়েছেন কিনা কিভাবে বুঝবেন? জেনিনে সিক্রেট টিপস গুলো

প্রোডাক্টের প্রকৃত দাম শুনলে আপনি আরও অবাক হবেন। তার দাম ছিল 96,700 টাকা এবং ডিসকাউন্ট দেওয়ার কথা ছিল 5,900 টাকা। কিন্তু ভুলবশত প্রোডাকটির দাম হয়ে যায় মাত্র 5,900 টাকা। আর এই সুযোগ মিস করতে ভুল করেনি কাস্টমারেরা। আর এই খবর ছড়িয়ে পড়তেই অনেকেই এই অফারের সুবিধা উপভোগ করেন। নিজেদের ভুল বুঝতে পেরে Amazon India তড়িঘড়ি এই ভুল প্রাইসিং এর পরিবর্তন আনে। 

তবে ততক্ষনে যা হওয়ার হয়ে গেছে। অনেকেই কিনে ফেলেছেন এই প্রোডাক্টটি কে। আমাজনের এই ভুল প্রথম নয়। এর আগেও আমরা দেখেছিলাম লাখ লাখ টাকার ক্যামেরা গিয়ার মাত্র 6,500 টাকায় অ্যামাজন প্রাইম ডে’তে বিক্রি করে দিয়েছিল আমাজন। তবে আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি যারা অর্ডার প্লেস করে দিয়েছিলেন ওই কম টাকায় তাদেরকে আবার বেশি টাকা দিয়ে কিনতে হয়েছে, নাকি সেই টাকাতেই তারা পাবেন সেই প্রোডাক্ট!