লঞ্চ হতে চলেছে iQOO Z3 5G, জেনেনিন এর সম্ভাব্য স্পেসিফিকেশন্স, দাম ও লঞ্চ ডেট

বর্তমান সময়ে একের পর এক অসাধারণ সমস্ত স্মার্টফোন বিভিন্ন সংস্থা আমাদের উপহার দিয়ে চলেছে। আমরা জানি সম্প্রতি কিছু দিন আগেই চীনে লঞ্চ হয়েছিল iQOO Z3 স্মার্টফোনটি। এবার এই স্মার্টফোনটি ভারতীয় নাগরিকরাও তাদের হাতের মুঠোয় পেতে চলেছেন। সম্প্রতি আমাদের দেশেও এটি লঞ্চ হতে চলেছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কি কি স্পেসিফিকেশন রয়েছে এই স্মার্টফোনটির মধ্যে।

iQOO Z3 এর স্পেসিফিকেশন্স

বলা নিষ্প্রয়োজন যে এটি একটি 5G সাপোর্টেড স্মার্টফোন। এই স্মার্টফোনে আপনি পেয়ে যাবেন 6.58 ইঞ্চি সম্পন্ন FHD+ LCD Display। এটিতে রয়েছে 120Hz রিফ্রেশ রেট। 

এরই সাথে আপনি পেয়ে যাবেন  স্নাপড্রাগণ 768G SoC প্রসেসর ও Adreno 620 GPU। এই স্মার্টফোনটি Android 11 এর ওপর নির্ভর করে তৈরি করা হয়েছে। এটিতে আপনি পেয়ে যাবেন 4,400 mAh এর অসাধারণ ব্যাটারি এবং সাথে থাকছে 55W  এর ফাস্ট চার্জিং এর সু-সুবিধা। 

জেনে নিন : Apple নিয়ে আসতে চলেছে Wireless Charging যুক্ত iPad Pro, তার সাথে নতুন ডিজাইনের iPad Mini, জেনে নিন বিস্তারিত

সিকিউরিটি সিস্টেমের কথা বলতে গেলে এটিতে আপনি পেয়ে যাবেন সাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর (Side Mounted Fingerprint Sensor)। একইভাবে স্মার্টফোনটিতে আপনি পেয়ে যাবেন Triple ক্যামেরা সেটআপ। যেখানে 64MP রিয়ার ক্যামেরা রয়েছে, সাথে থাকছে Samsung ISOCELL GW3 এর প্রাইমারি সেন্সর। রয়েছে 8MP আল্ট্রা ওয়াইড লেন্স ও 2MP ডেফথ সেন্সর। এছাড়ারাও এটিতে আপনি পেয়ে যাবেন 16 MP ফ্রন্ট ক্যামেরা।

iQOO Z3 স্মার্টফোনের দাম কত রাখা হয়েছে?

স্মার্টফোনটিতে আপনি পেতে পারেন 8GB RAM এবং 128/256GB স্টোরেজ, যার সম্ভাব্য দাম ভারতীয় মুদ্রায় প্রায় 25,000 টাকার মধ্যে হতে চলেছে। অন্য আরেকটি ভেরিয়েন্ট হতে পারে 6GB RAM সম্পন্ন। যার দাম এখনো অবধি সংস্থার তরফ থেকে জানানো হয়নি।

কি কি রঙে এই স্মার্টফোন উপলব্ধ হবে?

এর 2 টি Colour ভেরিয়েন্টে আপনি পেয়ে যাবেন যার মধ্যে রয়েছে Nebula এবং Ace Black। 

কবে লঞ্চ হবে iQOO Z3? 

এটি 8th June দুপুর ঠিক 12 টায় লঞ্চ হতে চলেছে। অনলাইনের মাধ্যমে গ্রাহকরা এটি কিনতে পারবেন।

কোথা থেকে কেনা যাবে এই স্মার্টফোন? 

স্মার্টফোনটি কেনা যাবে আমাজন ইন্ডিয়া থেকে। ইতিমধ্যেই এর মাইক্রোসাইট তৈরী হয়ে গেছে। যেখানে গিয়ে আপনি কুইজে পার্টিসিপেট করে এই স্মার্টফোনটি জিতে নিতে পারবেন।