ট্যাক্স সংক্রান্ত বিধি না মানার জন্য Xiaomi এবং Oppo-কে 1,000 কোটি টাকা জরিমানা দিতে হতে পারে, Income Tax Department of India-র সম্প্রতি রেইড থেকে এমন তথ্যই পাওয়া যাচ্ছে

গত বছর ডিসেম্বরের 21 তারিখে শাওমি এবং অন্যান্য স্মার্টফোনের অফিসে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর পক্ষ থেকে রেইড করা হয়েছিল। সেই সপ্তাহে ভারতের 11 টি রাজ্যের এই স্মার্টফোন নির্মাতাদের অফিসেই করা হয়েছিল এই রেইড। এই রেইডের মধ্যে দিয়েই বিভিন্ন রকম গাফিলতির তথ্য উঠে এসেছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর হাতে।  

1,000 কোটি টাকা জরিমানা দিতে হতে পারে Xiaomi ও Oppo কে 

ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট অফ ইন্ডিয়া (Income Tax Department of India) এমন অনেক ডকুমেন্টস পেয়েছে সমস্ত কোম্পানি গুলোর কাছ থেকে যার সাহায্যে তারা নিশ্চিত যে ট্যাক্স সম্পর্কিত অনেক তথ্যই ভায়োলেট করেছে এই সমস্ত কোম্পানি গুলো। ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট যদিও এখনও এই কোম্পানি গুলির নাম করেনি। তবুও উঠে আসছে শাওমি (Xiaomi) এবং ওপো (Oppo)-র মত বড় বড় কোম্পানি গুলিগুলোর নাম। 

জেনেনিন : মাত্র 1 সেকেন্ডেই গরম হয়ে যাবে জল, লঞ্চ হয়ে গেল Mi Instant Water Purifier Q800, দেখেনিন স্পেসিফিকেশন্স এবং দাম বিস্তারিত ভাবে

জানা যাচ্ছে তারা লয়ালটি হিসেবে বিদেশে থাকা তাদের অন্যান্য কোম্পানিগুলোকে বিপুল পরিমাণ টাকা পাঠিয়েছে। যে টাকার পরিমাণ 5,500 কোটি টাকার বেশি। অথচ ভারতীয় ইনকাম ট্যাক্স অ্যাক্ট 1961 অনুযায়ী এই সমস্ত ট্রানজেকশন গুলোকে ডিসক্লোজ করেননি তারা। আর যার জন্যই তাদের ওপর নেমে আসতে পারে এই শাস্তি।  

গত ডিসেম্বরের 21 তারিখে গুজরাট, মধ্যপ্রদেশ, কর্ণাটক, দিল্লি NCR, মহারাষ্ট্র, আসাম, তামিলনাড়ু, রাজস্থান, বিহার, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ এই সমস্ত রাজ্য গুলোর বিভিন্ন স্মার্টফোন কোম্পানির অফিসে রেইড করেছিল ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট অফ ইন্ডিয়া। আর এই রেইড থেকে উঠে আসা তথ্য অনুযায়ী এই বিপুল পরিমাণ অর্থ জরিমানা নেমে আসতে পারে Xiaomi এবং Oppo-র মতো বিখ্যাত চাইনিজ স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং কোম্পানি গুলোর উপর।

এই বিষয়ে আপনি কি মনে করেন? অবশ্যই জানাতে ভুলবেন না। গুরুত্বপূর্ণ টেক আপডেট মিস না করতে চাইলে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন। প্রতিদিনের বাছাই করা গুরুত্বপূর্ণ টেক আপডেট WhatsApp-এ পেতে এখানে ক্লিক করুন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here