Independence Day 2021 উপলক্ষে Snapchat Landmarker Lens-এ নিয়ে এল India Gate কে!

Snapchat Landmarker Lens India Gate ShresthoTech

রাত পোহালেই 75 তম স্বাধীনতা দিবস। আর এই বিশেষ দিন উপলক্ষে Snapchat নিয়ে এসেছে নতুন চমক। তারা ইন্ট্রোডিউস করে দিয়েছে ল্যান্ডমার্কার AR লেন্স। যার সাহায্যে আপনি যদি স্ন্যাপচ্যাট (Snapchat) ব্যবহার করেন তাহলে এক দারুণ কাজ করে ফেলতে পারবেন। 

নতুন এই এই ফিচার ইন্ডিয়া গেট কে যেন স্বাধীনতার রঙে রাঙিয়ে তুলবে। রাঙিয়ে তুলবে আমাদের জাতীয় পতাকার রঙে। এমনই অভাবনীয় দৃশ্য আপনি দেখতে পারবেন এই লেন্সের সাহায্যেই। এই লেন্স ব্যবহার করার জন্য শুধুমাত্র স্ন্যাপচ্যাট অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিন। তারপর তারা লেন্স যখন আপনি দিল্লি গেটের দিকে ধরবেন তখন দেখতে পাওয়া যাবে দিল্লি গেট স্বাধীনতা দিবস উপলক্ষে আমাদের জাতীয় পতাকার রঙে রঙিন হয়ে উঠেছে।  সেই ছবিটা শেয়ার করতেও পারে যাবে খুব সহজেই। 

এর আগেও আমরা দেখেছিলাম আমাদের দেশের বেশ কয়েকটি বিশেষ বিশেষ ল্যান্ডমার্ক কে নিয়ে আসা হয়েছিল এই লেন্সের সুবিধার মধ্যে। আমাদের দেশে স্ন্যাপচ্যাটের ল্যান্ডমার্ক AR লেন্সের মধ্যে এটাই হল তৃতীয় ল্যান্ডমার্ক।

এর আগে আমরা দেখেছিলাম আগ্রার তাজমহল, পরবর্তীকালে দ্য গেটওয়ে অব ইন্ডিয়া এবং তারপর এসে গেল এই ইন্ডিয়া গেট ল্যান্ডমার্ক। তাই এই মুহুর্তে আপনি যদি ইন্ডিয়া গেট এর আশেপাশে থাকেন তাহলে অবশ্যই আপনার স্ন্যাপচ্যাটের লেন্সকে সেই ইন্ডিয়া গেটের দিকে তাক করে দেখতে ভুলবেন না। আর শেয়ার করতে ভুলবেন না সেই দৃশ্য। 

জেনেনিন : অচেনা WhatsApp Group-এ জয়েন হওয়া থেকে কিভাবে বাঁচবেন? এখুনি জেনেনিন

প্রসঙ্গত উল্লেখ্য, 2019 সালে এই ধরনের ল্যান্ডমার্কার লেন্সকে ইন্ট্রোডিউস করে দিয়েছিল Snapchat। বিশ্বের বিভিন্ন দেশের বিশেষ বিশেষ দ্রষ্টব্য স্থান গুলোকে এই ইফেক্টের মধ্যে নিয়ে আসায় তাদের টার্গেট ছিল। পরবর্তীকালে তারা লঞ্চ করে লোকাল লেন্সও। প্রত্যেকটি দেশের বিশেষ দ্রষ্টব্য স্থান গুলিকে এই লেন্সের মাধ্যমে এক অনন্য রূপ দেওয়াই ছিল তাদের আসল উদ্দেশ্য। অগমেন্টেড রিয়েলিটি (AR) ব্যবহার করে স্ন্যাপচ্যাটের এই প্রচেষ্টা সকলে ব্যবহার করতে না পারলেও যারা এই সমস্ত দ্রষ্টব্য স্থান গুলোয় যাবেন তারা এই ফিচার উপভোগ করতে পারবেন।