Signal Application-এ By Default সেট করে রাখা যাবে Disappearing Message, তার সাথে এসেছে টাইমিংয়েও দারুন সুবিধা

Signal App ShresthoTech
Signal App New Features (Image:Signal)

এনক্রিপটেড মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে Signal-এর জনপ্রিয়তা বহুদিন থেকেই। আর সিগন্যাল অ্যাপ্লিকেশনের মধ্যে আরও গুরুত্বপূর্ণ ফিচার যোগ হয়ে গেল ইউজারদের কথা খেয়াল রেখেই। 2016 সালের সিগনালে Disappearing Message টিচারটিকে এনেবেল করে দেওয়া হয়েছিল। খুবই সুবিধা প্রদান করে এটি। 

আর এবার থেকে আলাদা করে বিভিন্ন চ্যাট এর জন্য আপনাকে এই Disappearing Message সেট করতে হবে না। বাই ডিফল্ট আপনি এই কাজটা করতে পারবেন। ফলে সেটিংস এনেবেল করে দেওয়ার পরে সমস্ত মেসেজই Disappearing Message হয়ে যাবে। এখানেই থেমে থাকছে না সিগন্যালের নতুন সুবিধা। এখন আপনি ম্যাক্সিমাম চার সপ্তাহ পর্যন্ত সময় বেছে নিতে পারবেন এই মেসেজ অদৃশ্য হয়ে যাবার জন্য।

আর সবথেকে কম 30 সেকেন্ড বেছে নেওয়া যাবে সিগন্যালের সময় অপশন গুলোর মধ্যে থেকে। শুধু মাত্র এখানেই চমকের শেষ নয়। এই সময় গুলোর সাথে কাস্টম (Custom) অপশনও নিয়ে এসেছে সিগন্যাল। যার সাহায্যে আপনি এই টাইমকে মাত্র 1 সেকেন্ড করে দিতে পারবেন।

জেনেনিন : Wireless Chirging এর ক্ষেত্রেও বেঁধে দেওয়া হল লিমিটেশন, চিনের এই অদ্ভুত নিয়মের কারণটা কি?

এই বিষয়ে জানাতে গিয়ে সিগন্যাল তাদের ব্লগপোস্টে সাবধান করে দিয়ে জানিয়েছে যে এই মেসেজগুলো কে খুব সহজেই স্ক্রিনশট নিয়ে রাখা যায়। বা অন্য ফোন থেকে ছবি তুলে নেওয়া যায়। তবুও এই নতুন সুবিধা গুলি দারুন ভাবে উপকারে লাগবে সকলেরই। অহেতুক আপনার স্মার্টফোনের স্টোরেজও ভর্তি হবেনা এই Disappearing Message ফিচারকে ব্যবহার করলে। 

প্রসঙ্গত উল্লেখ্য, সিগন্যাল অ্যাপ্লিকেশনের জনপ্রিয়তা দিনের পর দিন বেড়েই চলেছে। বিশেষ করে হোয়াট্সঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসি নিয়ে ঘোষণা করার পর এই অ্যাপ্লিকেশনের রমরমা বেড়ে গিয়েছিল অবিশ্বাস্য রকম ভাবেই। 

এখন জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন গুলোর মধ্যে আপনি কোন এপ্লিকেশন ব্যবহার করেন? কোন মেসেজিং এপ্লিকেশন ব্যবহার করতে সবথেকে ভালোবাসেন? সিগন্যাল, টেলিগ্রাম নাকি হোয়াটসঅ্যাপ? অবশ্যই জানাতে ভুলবেন না।