খুবই কম দামে আসতে চলেছে JioPhone Next, জেনেনিন সম্ভাব্য স্পেসিফিকেশন্স ও দাম

JioPhone Next ShresthoTech

এই বছরের একদম প্রথমদিকেই রিলায়েন্স জিওর অ্যানুয়াল জেনারেল মিটিং (Annual General Meeting)-এ জিও একগুচ্ছ নতুন প্লানিং এর সাথে ঘোষণা করে দিয়েছিল তাদের এই জিও ফোন নেক্সট (JioPhone Next) সর্ম্পকে। খুব কম দামে সকল ভারতীয়দের কাছে বর্তমান পরিস্থিতিতে এই স্মার্টফোনে পৌঁছে দেওয়াই ছিল তার মুখ্য উদ্দেশ্য। এবার বেরিয়ে এল জিও ফোনেরই বেশ কিছু স্পেসিফিকেশনস এবং ফিচারস। 

এই তথ্য আমরা পাচ্ছি এক্সডিএ ডেভলপারস এর মিসাল রহমান এর পক্ষ থেকে। চলুন দেখে নেওয়া যাক জিও ফোন নেক্সটের কি কি স্পেসিফিকেশন্স সম্পর্কে খবর পাওয়া যাচ্ছে।

JioPhone Next সম্ভাব্য স্পেসিফিকেশন্স

সূত্র অনুযায়ী আমরা জানতে পারছি JioPhone Next-এর মধ্যে থাকবে HD ডিসপ্লে। এর রেজুলেশন  হতে চলেছে 1404×720 পিক্সেলের। প্রসেসর হিসাবে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন 215। দুই বছরের পুরনো এই প্রসেসর দেখে হতাশ হচ্ছেন অনেকেই। ক্যামেরা হিসাবে এর মধ্যে থাকবে 13 মেগাপিক্সেলের ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। মনে করা হচ্ছে এর ব্যাটারি টাও রিমুভেবল হবে। অর্থাৎ ব্যাক প্যানেল কেউ রিমুভ করা যাবে। 

জানা যাচ্ছে ডুয়াল সিম স্লট থাকবে এই স্মার্টফোনে। স্মার্টফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ইলেভেন এরই এন্ড্রয়েড গো ভার্সনে। তবে এর RAM ও ROM এখনও জানা সম্ভব হয়নি। রিলায়েন্স জিও-র সাথে পার্টনারশিপে এই স্মার্টফোনটিকে তৈরি করছে গুগল (Google)। তাই মনে করা হচ্ছে গুগলের বেশিরভাগ অ্যাপ্লিকেশনগুলিই এর মধ্যে ইন্সটল থাকবে।

জেনেনিন : নতুন রূপে 5000mAh ব্যাটারি, 48MP কোয়াড ক্যামেরা সাথেই লঞ্চ হয়ে গেল Samsung Galaxy A12 স্মার্টফোন, জেনেনিন স্পেসিফিকেশনস এবং দাম

তার মধ্যে যেমন Duo Go আমরা পেতে পারি। তেমনই Google Camera Go, Google Chrome Go ইত্যাদি সমস্ত কিছুই পাব আমরা। প্রথম থেকেই আমরা জানিয়েছিলাম এরমধ্যে স্ন্যাপচ্যাট ইন্সটল থাকবে। স্মার্টফোনটির বুট এনিমেশনের স্ক্রিনশটও সামনে এসেছে যেখানে দেখতে পাওয়া যাচ্ছে বড় বড় করে JioPhone Next লেখা রয়েছে। আর তার নিচে লেখা রয়েছে CREATED WITH GOOGLE। আর একদম নীচে লেখা রয়েছে Powered by Android!

এখনো পর্যন্ত এই সমস্ত এক্সপেক্টেড স্পেসিফিকেশনস জানা গেলেও এখনো এর অফিসিয়াল দাম কত হবে সে বিষয়ে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে মাত্র 5000 টাকার মধ্যেই হয়তো এই স্মার্টফোনটি পেয়ে যাবো আমরা। বিক্রি শুরু হবে সেপ্টেম্বরের 10 তারিখ থেকে। মানে অপেক্ষা আর মাত্র কিছুদিনের। তারপরই জিও এবং গুগল ভারতের বাজারে নিয়ে আসতে চলেছে এই চমক।