iPhone 13 সিরিজে আসতে চলেছে দারুন চমক, দেখেনিন এর সম্ভাব্য স্পেসিফিকেশন্স ও দাম

iPhone 12 ShresthoTech

Apple-এর পরবর্তী আইফোন অর্থাৎ iPhone 13 নিয়ে ইতিমধ্যেই অনেক লিক্স এবং স্পেকুলেশন্স ছড়িয়ে পড়েছে। জানা যাচ্ছে বড়সড় পরিবর্তনের সাথে আসতে চলেছে এই নতুন স্মার্টফোন সিরিজ এবং আগামী মাসেই লঞ্চ হয়ে যেতে পারে এটি। চলুন জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত iPhone13 সিরিজ সম্পর্কে কি কি বিষয় জানতে পারছি আমরা। 

iPhone 13 সিরিজে আসতে চলেছে দারুন চমক

মনে করে হচ্ছে এই iPhone 13 সিরিজে মোট চারটি ডিভাইস লঞ্চ করা হবে। যেমনটা করা হয়েছিল iPhone 12 সিরিজের ক্ষেত্রেও। তাই এই স্মার্টফোন গুলি হতে পারে iPhone 13 Mini, iPhone 13,  iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max। 

আর এগুলিতে থাকতে পারে থাকতে 5.4 ইঞ্চ, 6.1 ইঞ্চ and 6.7 ইঞ্চ স্ক্রিন। মনে করা হচ্ছে এই আইফোনের সিরিজের ক্যামেরাও অসাধারণ হতে চলেছে। নতুন আল্ট্রা-ওয়াইড সেন্সার থাকতে পারে এই স্মার্টফোন গুলিতে। থাকতে পারে f/1.8 লেন্স এবং তার সাথে Sensor-Shift Stabilization থাকবে Pro মডেল গুলিতে।  

মনে করা হচ্ছে এই সিরিজের iPhone গুলোতে উপরের দিকে নচ অনেকটাই ছোট হয়ে আসবে। তবে আপনি যদি আশা করে থাকেন নচ ছাড়া আসবে থাকলে আপনাকে হতাশ হতে হবে। এমনটাই মনে করা হচ্ছে। ডিসপ্লের মধ্যে iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max এর মধ্যে থাকতে পারে প্রো-মোশন ডিসপ্লে। আর যার মধ্যে 120Hz এর অ্যাডাপটিভ রিফ্রেশ রেট থাকবে। তবে অপরদিকে iPhone 13 Mini, iPhone 13-র মধ্যে থাকবে 60Hz এর রিফ্রেশ রেট। 

জেনেনিন : লঞ্চ হয়ে গেল Ola Electric Scooter, যথোপযুক্ত দামে পাওয়া যাবে দুর্দান্ত ফিচার্স, জেনেনিন দাম সহ সমস্ত কিছু বিস্তারিত ভাবে

প্রসেসর হিসাবে থাকতে চলেছে বড়সড় পরিবর্তন। এই iPhone সিরিজে মনে করা হচ্ছে A15 বায়োনিক চিপ থাকবে। যেটা অবশ্যই আগের থেকে অনেক ইমপ্রুভড হতে চলেছে। এই স্মার্টফোনের ব্যাটারি সম্পর্কেও অনেক তথ্য উঠে এসেছে। iPhone 13 Mini-র মধ্যে থাকতে পারে 2406 mAh-এর ব্যাটারি এবং iPhone 13 ও iPhone 13 Pro-এর মধ্যে থাকতে পারে 3095mAh এর ব্যাটারি। তার সাথে iPhone 13 Pro Max-এর মধ্যে থাকতে পারে 4352mAh এর ব্যাটারি। 

মনে করা হচ্ছে এই সিরিজের দামেও খুব বেশি পার্থক্য থাকবেনা। দাম রাখা হতে পারে iPhone 12 সিরিজের মতোই। সমস্ত কিছু নিয়ে iPhone 13 সিরিজ থাকছে রীতিমতো চমকে পরিপূর্ণ। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা।