15000 টাকার মধ্যে সবথেকে ভালো স্মার্টফোন কোন গুলি ?

স্মার্টফোন এখন আমাদের জীবনের অঙ্গ হয়ে উঠেছে । গেম খেলা হোক বা দৈনন্দিন জীবনে ব্যবহার করা, প্রতিটা ক্ষেত্রে স্মার্টফোন আমাদের এখন দারুণ কাজে লাগে । আর এইখানেই সমস্যায় পড়েন অনেকে 15000 টাকার মধ্যে বেশি বাজেটের স্মার্টফোন কিনলে অবশ্যই অনেক ফিচার থাকে তার মধ্যে।

কিন্তু 15000 টাকা বাজেটের মধ্যে স্মার্টফোন কিনতে গিয়ে কোন স্মার্টফোন টা সবথেকে ভালো হবে সেটা অনেকেই বুঝে উঠতে পারেন না ।

ফলে 15000 টাকার মধ্যে ভুল স্মার্টফোন কিনে ফেলেন অনেকে যার ফলে পরে পস্তাতে হয় । আজকের এই আর্টিকেলে পুরোপুরি আপডেট করা রয়েছে 15000 টাকার মধ্যে শ্রেষ্ঠ বা 15 হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন কোনগুলো ।

আপনার বাজেট যদি 15 হাজার টাকা হয় তাহলে অবশ্যই এই স্মার্টফোনগুলো আপনি কিনতে পারবেন । এবং এইগুলো প্রচন্ড রকম ভাবে ভ্যালু ফর মানি। চলুন এবার আপনাকে বলে দিই 15000 টাকার মধ্যে ভালো স্মার্টফোন কোনগুলো !

15000 টাকার মধ্যে সবথেকে ভালো স্মার্টফোন কোন গুলি ?

এবার দেখে নেওয়া যাক 15000 টাকার মধ্যে সবথেকে ভালো বা শ্রেষ্ঠ স্মার্টফোন কোনগুলি !

Redmi Note 9 Pro 

রেডমির এই Redmi Note 9 Pro স্মার্টফোনে আপনি পাবেন 16.9 FHD+ Resolution DotDisplay ।

সাথে কর্নিং গরিলা গ্লাস 5 এর প্রটেকশন। আর আছে রিফ্রেশ রেট 60 Hz এর। 

থাকছে Qualcomm Snapdragon 720G প্রসেসসর। যা অত্যন্ত পাওয়ারফুল। 

ক্যামেরা তে আপনি পাবেন 48MP কোয়াড ক্যামেরা সেটাপ। 8MP আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, 5MP ম্যাক্রো ক্যামেরা, 2MP ডেফত সেন্সর ও 10X ডিজিটাল জুম।

ভিডিও তে আপনি পাবেন 4K ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা 30fps এর সাথে ও সাথে 1080P ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা 60fps/30fps এর সাথে। 

এতে আপনি পাবেন 16MP ফ্রন্ট ক্যামেরা। 

তিনটি কালার ভ্যারিয়েন্টস পাবেন এই ফোনে সেগুলি হল Glacler White, Interstellar Black, Aurora Blue । 

ব্যাটারি তে আপনি পাবেন 5020 mAh এর বিশাল ব্যাটারি। যা 14 ঘন্টা গেমিং পারফরমেন্স দেবে আপনাকে বলে ক্লেম করছে রেডমি।

আর পাবেন 18W এর ফাস্ট চারজিং। আর সাথে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। 

দাম জানতে ক্লিক করুন এখানে !

Realme 6

Realme 6 এই স্মার্টফোনের মধ্যে আপনি পাবেন 90Hz এর Ultra Smooth FHD+ ডিসপ্লে ! এর স্ক্রিন টু বডি রেশিও 90.5% । 

এর মধ্যে পাবেন 64MP AI Quad Camera সেটাপ। 119 ডিগ্রি আল্ট্রা ওয়াইড এঙ্গেল লায়ন্স ভিউ।

আর সাথে আছে 4cm ম্যাক্রো লেন্স, B&W পোট্রেট লেন্স, 8MP এর আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। 

এছাড়াও এতে আপনি পাবেন UIS Max ভিডিও স্টেবেলাইজেশনের সুবিধা। যা আপনার ভিডিও কে আরো স্মুথ ও স্টেবেল বানাবে। 

আর সর্বোপরি এর মধ্যে পাবেন Helio G90 প্রসেসর। যা আপনাকে দারুন গেমিং এক্সপিরিয়েন্স দেবে। ও এর ওভারঅল এক্সপিরিয়েন্স ও দারুন। 

Realme 6 এর মধ্যে আপনি পাবেন 30W ফ্লাশ চার্জ এর সুবিধা। যা মাত্র 50 মিনিটের মধ্যে আপনার স্মার্টফোনের চার্জ ফুল করে দেবে !

দাম জানতে ক্লিক করুন এখানে !

কি কি ফিচার রয়েছে এই Redmi 9 Power স্মার্টফোনে ? 

Redmi 9 Power স্মার্টফোন আপনি পাবেন Aura Power Design এর সাথে। এই স্মার্টফোনের মধ্যে আপনি পেয়ে যাবেন 16.58cm বা 6.53 Inch এর FullHD+ IPS Display যেটা অসাধারণ শার্প, ডিটেইল ও ক্লিয়ার ইমেজ এক্সপিরিয়েন্স দেবে আপনাকে। আর তার সাথে Widevine L1 এর সাপোর্ট রয়েছে এতে। 

এই স্মার্টফোনের ক্যামেরা হিসাবে আপনি পাবেন 48 মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে পাবেন 48 মেগাপিক্সেলের মেন ক্যামেরা। এতে থাকছে কালার ফোকাস এর সুবিধা। যেখানে আপনি নিজের ফটো কালার করে ব্যাকগ্রাউন্ড করেনিতে পারবেন ব্ল্যাক এন্ড হোয়াইট। সাথে থাকছে 8MP Ultra Wide Lens, 2MP Depth Sensor, 2MP Macro Lens ও 8MP AI Selfie Camera যার মধ্যে AI বিউটিফাই মোড রয়েছে। 

ব্যাটারি নিয়ে প্রচুর ইন্টারেস্টিং আপডেট রয়েছে এই স্মার্টফোনে। এটি এখনো পর্যন্ত Redmi র তৈরি প্রথম 6000mAh ব্যাটারি যুক্ত স্মার্টফোন। শুধুমাত্র ব্যাটারি নয়। এখানে থাকবে 18W এর ফাস্ট চার্জিং সাপোর্ট। এবং বক্সের মধ্যে থাকছে 22.5 ওয়াট এর ফাস্ট চার্জার। অবশ্যই এটা Reverse Charging সাপোর্ট করছে। এবং এর মধ্যে আল্ট্রা ব্যাটারি সেভার মোড ও থাকছে।

6000mAh এর ব্যাটারি দেওয়া হলেও এই স্মার্টফোনের ওজন মাত্র 198 গ্রাম। স্মার্টফোনের মধ্যে আপনি পেয়ে যাবেন Stereo Speaker এর সুবিধা। যা Hi Res Audio সার্টিফাইড। প্রসেসর হিসাবে এর মধ্যে থাকছে Qualcomm Snapdragon 662 Processor, 2.0 গিগাহার্জ পর্যন্ত ক্লক স্পিড পাবেন। এবং 11mn টেকনোলজির ওপর ভিত্তি করে তৈরি।

এবার আসি স্টোরেজের সম্পর্কে । আপনি পাবেন 4 জিবি LPDDR4X RAM এবং 64 জিবি UFS 2.1 স্টোরেজ ও 128GB UFS 2.2 স্টোরেজের সাথে। 

 অবশ্যই এই স্মার্টফোনের AI Face Unlock এর সুবিধা থাকছে এবং তারই সাথে থাকছে সাইড মাউন্টেড Fingerprint Scanner । চারটি কালার ভেরিয়েন্ট এ এই স্মার্টফোন আপনি পাবেন। সেগুলি হল-  Mighty Black, Blazing Blue Fiery Red, Electric Green । 

অন্যান্য সুবিধার মধ্যে এই স্মার্টফোনে আছে ন্যানো কোটিং অর্থাৎ Redmi 9 Power Splash Proof ! তার সাথে এই স্মার্টফোনে TUV Rheinland এর তরফ থেকে ব্লু লাইট সার্টিফিকেশন রয়েছে। এই সুবিধার জন্য চোখের ক্ষতি খুব কম হবে এই স্মার্টফোন থেকে। পোর্ট গুলি Corrosion Proof । এছাড়াও পোর্ট গুলি রাবারাইজড, যা জল ঢুকে যাওয়া থেকে আপনার ফোনকে রক্ষা করবে।

সাথে এই ডিসপ্লেতে রয়েছে কর্নিং গরিল্লা গ্লাস থ্রি প্রোটেকশন। 

এছাড়াও এর মধ্যে USB Type C রয়েছে, IR ব্লাস্টার রয়েছে এবং 3.5mm হেডফোন জ্যাক রয়েছে। এছাড়াও Dual Sim Slots যেগুলি VOLTEVoWifi এনবলেড। ডেডিকেটেড MicroSD Slot যেটা 512 GB পর্যন্ত Expendable এর সুবিধা তো থাকছেই !

দাম জানতে ক্লিক করুন এখানে !

Redmi Note 8

রেডমির এই Redmi Note 8 স্মার্টফোনে আপনি পাবেন 16cm FHD+ ডিসপ্লে। সাথে Qualcomm Snapdragon 665 প্রসেসর যাতে আপনি খুব সুন্দর ভাবে গেমিং করতে পারবেন !

তার সাথে পাবেন 4000 mAh এর ব্যাটারি ও 18W ফাস্ট চার্জার। ও অবশ্যই Type C পোর্ট। 

48MP এর প্রাইমারি ক্যামেরা সহ পাবেন কোয়াড ক্যামেরা সেটাপ ।

ও 8MP আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, 2MP ম্যাক্রো লেন্স, 2MP ডেফত সেন্সর সাথে পাবেন 13MP এর সেলফি ক্যামেরা। 

দাম জানতে ক্লিক করুন এখানে !

POCO M2 Pro

POCO M2 Pro বাজেট সেগমেন্টের মধ্যে আরেক অসাধারণ স্মার্টফোন। এখানে আপনি পাবেন 16.94 cm এর FHD+ ডিসপ্লে । যার রিফ্রেশ রেট  60 Hz এর। আর আছে Triple Corning Gorilla Glass 5 এর প্রোটেকশন ।

তার সাথে পাবেন আপনি Quad AI Rear Cameras ক্যামেরার মধ্যে 48 মেগাপিক্সেল এর সাথে রয়েছে 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 2 মেগাপিক্সেল এর ডেফত সেন্সর । ফ্রন্ট ক্যামেরা তে আপনি পেয়ে যাবেন 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ।

এর মধ্যে আপনি পেয়ে যাবেন ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ।

এবার আসি এর প্রসেসর নিয়ে । রেডমি নোট 9 প্রো তে যে প্রসেসরটা আমরা পাই সেই একই প্রসেসর Qualcomm Snapdragon 720G আপনি এর মধ্যে পেয়ে যাবেন । অত্যন্ত পাওয়ারফুল একটি প্রসেসর। 

আর সাথে আপনি পেয়ে যাবেন 5000mAh এর বিশাল ব্যাটারি । চার্জ দেওয়ার জন্য পাবেন 33 ওয়াটের ফাস্ট চার্জার । আর অবশ্যই ইউএসবি Type C কানেক্টর পোর্ট । সাথে রয়েছে 3.5 এমএম এর অডিও পোর্ট !

এর মধ্যে আপনি দুটি ন্যানো সিম কার্ড ও সাথে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারবেন।  ভারতের নিজস্ব টেকনোলজি NavIC এর জিপিএস সিস্টেম পেয়ে যাবেন ।

4GB+64GB, 6GB+64GB, এবং 6GB+128GB ভেরিয়েন্টসে আপনি পাবেন এই স্মার্টফোনটি। আর অবশ্যই 512 জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল স্টোরেজ পাবেন।  

তিনটে কালার ভেরিয়েন্টসে এই স্মার্টফোন আপনি পাবেন । যেগুলি হল – Two Shades of Black, Green and Greener, Out of the Blue ।

দাম জানতে ক্লিক করুন এখানে । 

রিয়েলমি 7

 Realme 7 এর মধ্যে আপনি পাবেন 90Hz রিফ্রেস রেট, 20:9 এসপেক্ট রেসিও and 90.5 পার্সেন্ট স্ক্রিন টু বডি রেসিওসহ 6.5 Inch এর FHD+ পাঞ্চ হোল LCD (1,080×2,400 pixels) ডিসপ্লে। সাথে থাকবে কর্নিং গরিলা গ্লাস 3 এর প্রটেকশন ।

প্রসেসর এর কথা বলতে গেলে এর মধ্যে থাকবে Mediatek Helio G95 প্রসেসর (ARM Mali-G76 MC4 GPU ও 8GB অবধি LPDDR4x RAM ও UFS 2.1 ফ্ল্যাশ স্টোরেজ) আর তার সাথে রয়েছে 6GB+64GB এবং 8GB+128GB ভ্যারিয়ান্টস।  

স্টোরেজ 512 জিবি পর্যন্ত এক্সপান্ড করতে পারবেন মাইক্রো-এসডি কার্ডের সাহায্যে । রয়েছে Realme UI বেসড Android 10 যার পারফরম্যান্স খুব স্মুথ!

ক্যামেরার মধ্যে এই স্মার্টফোনে আপনি পাবেন 64MP এর আল্ট্রা হাই রেজুলেশন Sony IMX682 প্রাইমারি ক্যামেরা। 8MP এর আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। 2MP এর ম্যাক্রো লেন্স। 2MP এর ডেফত সেন্সর। সাথে রয়েছে 16 মেগাপিক্সেলের AI সেলফি ক্যামেরা(79.3 ডিগ্রি FoV)।

রয়েছে 2+1 ডেডিকেটেড সিমকার্ড স্লট অর্থাৎ এটি হাইব্রিড স্লট নয়। যার মধ্যে 2 টি ন্যানো সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড একসাথে ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি কথা বলতে গেলে Realme 7 তে পাবেন 5000mAh এর ব্যাটারি । এবং তার সাথে 30W Dart Charge ফাস্ট চার্জিং সাপোর্ট। ওয়েট 196.5g।

কানেক্টিভির মধ্যে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS ও USB Type-C পোর্ট।

AnTuTu ও GFXBench এ পারফরম্যান্স স্কোর যথেষ্ট হাই এই ফোনের।

কালার ভ্যারিয়েন্ট পাবেন Mist Blue ও Mist White। এই ফোনের পারফরম্যান্স ও ক্যামেরা কোয়ালিটি অনেক ভালো, তাই 15000 টাকার মধ্যে এই ফোন আপনার চয়েস হতে পারে।

দাম জানতে ক্লিক করুনএখানে। 

Redmi Note 9

ভারতের বাজারে বাজেট সেগমেন্টের মধ্যে আরও এক নতুন স্মার্ট ফোন নিয়ে চলে এসেছে রেডমি । স্মার্ট ফোনের নাম Redmi Note 9। এই স্মার্টফোনের মধ্যে দারুন সমস্ত ফিচারস পাবেন । 

কি কি ফিচার থাকছে Redmi Note 9 স্মার্টফোনের মধ্যে ?

Redmi Note 9 এর মধ্যে আপনি পাবেন 6.53 Inch এর FHD+ ডিসপ্লে। সাথে থাকবে কর্নিং গরিলা গ্লাস 5 এর প্রটেকশন ।

প্রসেসর এর কথা বলতে গেলে এর মধ্যে থাকবে Mediatek Helio G85 প্রসেসর। আর তার সাথে রয়েছে 4GB+64GB, 4GB+128GB এবং 6GB+128GB ভ্যারিয়ান্টস।  

স্টোরেজ 512 জিবি পর্যন্ত এক্সপান্ড করতে পারবেন মাইক্রো-এসডি কার্ডের সাহায্যে ।

ব্যাটারি কথা বলতে গেলে Redmi Note 9 এর মধ্যে পাবেন আপনি 5020mAh এর ব্যাটারি । এবং তার সাথে 22.5 ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট ইন দ্য বক্স। আর আছে 9W রিভার্স চারজিং এর সুবিধাও। 

ক্যামেরার মধ্যে এই স্মার্টফোনে আপনি পাবেন 48MP এর আল্ট্রা হাই রেজুলেশন প্রাইমারি ক্যামেরা। 8MP এর আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। 2MP এর ম্যাক্রো লেন্স। 2MP এর ডেফত সেন্সর। 

সাথে রয়েছে 13 মেগাপিক্সেলের AI সেলফি ক্যামেরা। সেটা সেলফি এবং ভিডিও কলিং এর ক্ষেত্রে আপনি কাজে লাগাতে পারবেন ।

এই হ্যান্ড সেটের মধ্যে আপনি পেয়ে যাবেন রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এর অবস্থান ক্যামেরার নিচেই। 

রয়েছে 2+1 ডেডিকেটেড সিমকার্ড স্লট। যার মধ্যে 2 টি ন্যানো সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড একসাথে ব্যবহার করতে পারবেন। সাথে থাকছে 3.5mm হেডফোন জ্যাক । ইউএসবি টাইপ-সি পোর্ট চার্জিং এর জন্য এবং অবশ্যই রয়েছে আইআর ব্লাস্টার। 

তিনটি কালার ভ্যারিয়েন্টসে আপনি পাবেন এই স্মার্টফোন টি। সেগুলি হল- Arctic White, Aqua Green, Pebble Grey । যেগুলি অসাধারণ দেখতে। 

সমস্ত দিক বিবেচনা করে এটা একটি কমপ্লিট প্যাকেজ হবে আপনার জন্য। অবশ্যই আপনার ব্যাজেটের মধ্যে এলে এটি হবে একটি অসাধারণ অপশন। 

দাম জানতে ক্লিক করুন এখানে। 

রিয়েলমি নারজো 20 প্রো

90 হার্জ রিফ্রেস রেট, 90.5 পার্সেন্ট স্ক্রিন টু বডি রেশিও,120Hz টাচ সাম্পলিং রেট ও 480 নিটস পিক Brightness সহ 6.5-inch full-HD+ (1,080×2,400 pixels) ডিসপ্লে পাবেন এই ফোনে।

সেলফি তোলার জন্য পাবেন 16-megapixel ক্যামেরা Sony IMX471 সেন্সরসহ। সেলফি ক্যামেরা তে ফিচার্স রয়েছে AI Beauty, Front Panorama, Flip Selfie, Nightscape ও Portrait Mode।

MediaTek Helio G95 SoC প্রসেসরের সঙ্গে থাকবে এই ফোনে 6GB ও 8GB LPDDR4x RAM। ব্যাক ক্যামেরা 48mp+8mp+2mp+2mp।

রয়েছে 128 জিবি (এক্সপ্যান্ডেবল আপ টু 256 জিবি)। এর সবচেয়ে দুর্দান্ত ফিচার হল এর 4,500mAh ব্যাটারি যা 65W SuperDart Charge ফাস্ট চারজিং সাপোর্ট করে।

দাম জানতে ক্লিক করুন এখানে। 

রিয়েলমি নারজো 20

রিয়েলমি নারজো 20 তে পাবেন 88.7 পার্সেন্ট স্ক্রিন টু বডি রেশিও ও 20:9 এসপেক্ট রেশিও সহ 6.5-ইঞ্চি HD+ (720×1,600 পিক্সেলস) । রয়েছে ডুয়াল 4G nano সিম ও উভয় সিমে VOLTE এর সাপোর্ট।

ফোনে রয়েছে অক্টাকোর MediaTek Helio G85 প্রসেসরের সাথে 4GB (LPDDR4x) RAM ও Android 10 পাওয়া যাবে যা Realme UI 2.0 দ্বারা পরিচালিত।

এতে পাবেন ব্যাকে ট্রিপল ক্যামেরা সেট-আপ, যাতে রয়েছে প্রাইমারি 48MP শুটার(6P lens ও f/1.8 aperture), 8 mp সেকেন্ডারি সেন্সর (119 ডিগ্রি ফিল্ড অফ ভিউসহ Ultrawide Lens), 2mp ম্যাক্রো-লেন্স।

সেলফি ক্যামেরা 8 mp, রয়েছে preloaded AI Beauty, HDR, Panoramic View ও Timelapse এর মত দুর্দান্ত ফিচার্স।

ব্যাক এ পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভি Bluetooth v5.0, GPS/ A-GPS, USB Type-C এবং 3.5mm headphone jack । 6,000mAh ব্যাটারি পাবেন যা 18W ফাস্ট চারজিং সাপোর্ট করে।

দাম জানতে ক্লিক করুন এখানে !

Realme Narzo 10

রিয়েলমির এই স্মার্টফোনে আপনি পাবেন 16.5cm মিনি ড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লে। 

Realme Narzo 10 এই স্মার্টফোনে আপনি পাবেন MediaTek Helio G80 প্রসেসর। ও এর RAM ও ROM যথাক্রমে 4GB ও 128GB।

তার সাথে তিনটি রঙে আপনি পাবেন এই স্মার্টফোন। সেগুলি হল That Blue, That Green এবং That White ! 

যার মধ্যে পাবেন 48MP কোয়াড ক্যাম সেটাপ। সাথে আছে 16MP সেলফি ক্যামেরা ।

এর মধ্যে যে ব্যাটারি পাবেন সেটাও ম্যাসিভ। থাকছে 5000mAh এর ব্যাটারি।

আরও জানুন : এবার বিটকয়েন স্ক্যামে হ্যাক হল বিল গেটস, জেফ বেজোস এবং অন্যান্য মেজর টুইটার অ্যাকাউন্ট !

যার স্ট্যান্ডবাই টাইম 39 দিন ! এই বিশাল ব্যাটারি কে চার্জ দেবার জন্য পাবেন 18W কুইক চার্জ ও অবশ্যই USB Type-C পাবেন। 

এই স্মার্টফোনে আপনি তিনটি কার্ড স্লট পেয়ে যাবেন। অর্থাৎ ডুয়াল সিম ও সাথে এসডি কার্ড স্লট যা 256 জিবি পর্যন্ত বাড়ানো যাবে । 

দাম জানতে ক্লিক করুন এখানে !