লঞ্চ হয়ে গেল Suunto 9, Suunto 7 এবং Suunto 5 Sports স্মার্টওয়াচ, জেনেনিন স্পেসিফিকেশন এবং দাম

Suntoo Smartwatch ShresthoTech

স্মার্টওয়াচ ব্যবহারের ক্ষেত্রে আমরা সকলেই বেশ আগ্রহী। এবার ভারতের মার্কেটে ফিনল্যান্ড দেশের এক সংস্থা লঞ্চ করে দিলো তাদের তিনটি অসাধারণ স্মার্টওয়াচ। সম্প্রতি লঞ্চ হয়ে গেল Suunto 9, Suunto 7 এবং Suunto 5 Sports স্মার্টওয়াচ। আমরা এক এক করে দেখে নেবো কেমন স্পেসিফিকেশন রয়েছে এবং দাম কত রাখা হয়েছে। 

Suunto 9 স্পেসিফিকেশন

এই ফ্ল্যাগশিপ স্মার্টওয়াচটিতে আপনি পেয়ে যাবেন চারটি Battery Modes যার মধ্যে রয়েছে Performance, Endurance, Ultra, এবং Tour। যা GPS ON এর ক্ষেত্রে 25 ঘন্টা থেকে 170 ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম। এটি Stainless Steel ব্যবহার করে তৈরি করা হয়েছে। 

একই সাথে এটির মধ্যে আপনি পেয়ে যাবেন TouchScreen কালার ডিসপ্লে। এর ওজন রাখা হয়েছে 81 গ্রাম। এটিতে আপনি 100 মিটার অবধি Water-Resistant সুবিধা পেয়ে যাবেন। এছাড়াও পাবেন Health-Tracking ফিচার্স যার মধ্যে রয়েছে 24×7 Heart Rate Tracking, Sleep Tracking, Stress Monitoring সুবিধা। 

এটিতে SpO2 (Blood Oxygen) Monitoring Sensor উপলব্ধ নেই। Time Mode ব্যবহারের ক্ষেত্রে এটি আপনি 14 দিনের ব্যাটারি লাইফ পেয়ে যাবেন। এছাড়াও রয়েছে 80 Sports Modes। 

Suunto 7 স্পেসিফিকেশন

জেনে নেওয়া যাক Suunto 7 স্পেসিফিকেশন সমন্ধে। এটিতে আপনি পেয়ে যাবেন 454×454 Pixels Resolution যুক্ত Colour Touchscreen AMOLED Display। এরই সাথে পাবেন 1,000 nits Peak Brightness। 

এই স্মার্টওয়াচটিতে রয়েছে Googe Fit, Google Pay, Google Assistant এবং Play Store সিস্টেম। একই সাথে এটিতে রয়েছে 70 টি Sports Modes এবং ফ্রি অফলাইন Outdoor Maps। এটি Snapdragon Wear 3100 দ্বারা নির্মিত হয়েছে। 

একই সাথে আপনি পেয়ে যাবেন Sleep Tracking, Body Resource Measurement, Heart Rate Monitoring মতো অসাধারণ ফিচারস। এটিতে আপনি পেয়ে যাবেন 48 ঘণ্টার ব্যাটারি পারফরম্যান্স এবং GPS Tracking Mode পাবেন 12 ঘন্টা ব্যাটারী লাইফ। এর ওজন 70 গ্রাম। এছাড়াও এটি মধ্যে আপনি 50 মিটার পর্যন্ত Water-Resistant সুবিধা পেয়ে যাবেন। 

Suunto 5 স্পেসিফিকেশন

সবশেষে আমরা Suunto 5 ফিচারস সম্বন্ধে জেনে নেবো। এই স্মার্টওয়াচ রয়েছে 218×218 Pixel Resolution যুক্ত Touchscreen Display। এটিতে আমরা Intelligent Battery Modes পেয়ে যাবো। একই সাথে রয়েছে 80 বেশি Sports Modes। এছাড়াও ইনক্লুড রয়েছে Heart Rate Monitoring, 24×7 Activity Tracking, Stress & Recovery Tracking এবং Fitness level Tracking।

এরই পাশাপাশি 50 মিটার পর্যন্ত Water-Resistant সুবিধা পাবেন। আরও পাবেন Training Guidance, Turn-By-Turn Navigation, Sleep Tracking, Steps & Calorie Counting প্রভৃতি অসাধারন ফিচারস। এটির ওজন রাখা হয়েছে 66 গ্রাম। নরমাল ব্যবহারের ক্ষেত্রে এটিতে আপনি 12 দিন পর্যন্ত ব্যাটারি পারফরমেন্সে উপভোগ করতে পারবেন। 

দাম কত রাখা হয়েছে?

Suunto 9 Smartwatch ভারতীয় মুদ্রায় দাম রাখা হয়েছে 54,999 টাকা এবং Suunto 9 Baro Models জন্য আপনাকে খরচ করতে হতে পারে 64,999 টাকা। এটি Black, Charcoal Black এবং Granite Blue Strap কালার ভেরিয়েন্ট মুক্তি পেয়েছে। 

জেনেনিন : YouTube-এ একই ভিডিও বার বার দেখতে চান? এই ফিচারটি দারুন কাজে দেবে, এখুনি জেনেনিন

অন্যদিকে Suunto 7 Smartwatch দাম শুরু হচ্ছে 36,999, টাকা থেকে এবং পাবেন সর্বোচ্চ 46,999 টাকার মধ্যে আপনি এটি কিনে নিতে পারবেন। এটি Black, Black Lime, Graphite Copper এবং Sandstone Rosegold কালার ভেরিয়েন্ট উপলব্ধ রয়েছে বলে জানা গেছে।

সবশেষে Suunto 5 ভারতের বাজারে দাম শুরু হচ্ছে 29,999 টাকা থেকে। এটি Black, Burgundy Copper, Graphite Copper, এবং White কালার অপশনে গ্রাহকরা কিনে নিতে পারবেন।

গ্রাহকরা এই উল্লেখিত প্রোডাক্টগুলির প্রত্যেকটি কালার ভেরিয়েন্ট Amazon India এবং Suunto.com সাইট থেকে করে নিতে পারবেন। এখন দেখার বিষয় স্মার্টওয়াচ গুলি কেমন পারফরম্যান্স প্রদান করে। কী ভাবছেন আপনি এই স্মার্টওয়াচগুলি সম্বন্ধে? নতুন এই স্মার্টওয়াচগুলি নিয়ে আপনার মতামত কি জানাতে ভুলবেন না।